বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করাই হচ্ছে শেখ হাসিনার মূল উদ্দেশ্য: মতিউর রহমান মতিন

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করাই হচ্ছে শেখ হাসিনার মূল উদ্দেশ্য: হাজী মোঃ মতিউর রহমান মতিন বৈশ্বিক করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে সৃষ্ট অর্থনৈতিক বিপর্যয় বিভিন্ন দেশের মতো বাংলাদেশকেও বহুমুখী চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করিয়েছে। নভেল করোনাভাইরাসের সংকটেও বাংলাদেশের অগ্রগতির হয়েছে অনেক।

মাননীয় প্রধানমন্ত্রীর দুঃসাহসী কিছু সিদ্ধান্ত অর্থনীতিতে বাজে প্রভাব থেকে মুক্ত রেখেছে বাংলাদেশকে। প্রধানমন্ত্রীর সাহসী সিদ্ধান্তে ঝুঁকি নিয়ে কারখানা খোলায় ইতিবাচক ফলও এটা। সকল মহল থেকে বারবার বলা হচ্ছিলো যেন দেশ পূর্ণ লকডাউনে যায়।সরকারের ইচ্ছায় লকডাউনে শিথিলতা ছিল। গার্মেন্টস, কল-কারখানা সম্পূর্ণ বন্ধ রাখার কথা বলছিলাম আমরা।

দেশে পরিবহন চালু না রাখার কথাও বলা হচ্ছিলো। ভীতিকর পরিস্থিতিতে সারা বিশ্ব যখন লকডাউনে তখন আমাদের গার্মেন্টস, কল-কারখানা চলেছে, পরিবহনও চালু করা হয়েছে। যার সুফল এখন আমরা পাচ্ছি। চ্যালেঞ্জের মধ্যেও বিশাল অঙ্কের বিদেশি বিনিয়োগ আসার সম্ভাবনা কিছুটা হলেও আশার আলো দেখাচ্ছে।

মূলত, মার্কিন-চীন সম্পর্কের উত্তেজনার প্রভাবে বৈশ্বিক বাণিজ্যে উৎপাদন ও সরবরাহ ব্যবস্থায় বৈচিত্র্য আনায়নে ব্যাপক তৎপরতা চলছে। এমন তৎপরতাই বাংলাদেশের সামনে অফুরন্ত সম্ভাবনার দুয়ার উন্মোচিত হয়েছে। বাংলাদেশের সমৃদ্ধির গল্প আজ বিশ্বজুড়ে।

ধামসোনা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মতিউর রহমান মতিন বলেন, এই করোনার মধ্যেও বাংলাদেশের জিডিপি গ্রোথ দেখে শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বের মানুষ এখন বাংলাদেশের এই উন্নয়নের প্রশংসা করছে।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব জায়গায় তিনি তার বিচক্ষণতার পরিচয় দিয়ে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি সবসময় দেশের মানুষের কথাটায় ভাবেন কারণ তার কোন চাওয়া পাওয়া নেই। তিনি সব সময় জনগণের কল্যাণে কাজ করেন, জনগণের চাওয়া পাওয়ার জন্য কাজ করেন, উন্নয়নের রাজনীতি করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করাই হচ্ছে শেখ হাসিনার মূল উদ্দেশ্য।বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে সুইজারল্যান্ড বানাবে, সেই স্বপ্নকে লক্ষ্য রেখে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা একের পর এক কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ আগে ছিল রাজধানী কেন্দ্রিক উন্নয়ন, আজকে সেই উন্নয়নের কাজ রাজধানী সহ সারা দেশের মফস্বল পর্যন্ত ছড়িয়ে গিয়েছে। আজকে দেশের প্রত্যেকটি সেক্টরে উন্নয়নের ধারাবাহিকতা বহমান আছে। বিএনপি জামায়াত যখন ক্ষমতায় ছিল তারা কিন্তু হাওয়া ভবনের মত সৃষ্টি করে তারা যেভাবে লুটতরাজ চালিয়ে গিয়েছিল তাতে দেশ অনেক পিছিয়ে পরেছিল।

পরে ১৯৯৬ সালে আওয়ামী লীগ সেই পিছিয়ে পরা দেশটাকে অনেক দূর এগিয়ে নিয়ে গিয়েছিল কিন্তু ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর বাংলাদেশ আবার পিছিয়ে যায়। এরপরে আবার আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সেই উন্নয়নের ধারাকে আবার অব্যাহত রেখেছে সরকার।

যেখানেই তাকাবেন সেখানেই শেখ হাসিনা সরকারের উন্নয়ন নজরে পড়বে। আজকে দেখেন দেশে রেমিট্যান্সের একটার পর একটা রেকর্ড ব্রেক হচ্ছে তাও কিন্তু সরকারের কারিগরি ভূমিকার ফলেই সাধন হয়েছে। আজকে মাথা পিছু আয় বেড়েছে, রিজার্ভ বেড়েছে, রেমিট্যান্স বেড়েছে। বিশ্ব ব্যাংক যে গ্রোথ আশা করে তার থেকে কিন্তু আমরা প্রতিবারই এগিয়ে থাকি।

আজকে আমাদের খাদ্যে ঘাটতি নেই, সবজি উৎপাদনে আমরা চতুর্থ স্থানে আছি, মৎস্য চাষে দ্বিতীয় স্থানে আছি। শস্য খাতে, মেডিসিন খাতেও আমরা অনেক দূর এগিয়ে গিয়েছি। আজ আমাদের দেশের তৈরি মেডিসিন বিশ্বের অনেক দেশেই রপ্তানি হচ্ছে।

এই বাংলাদেশকে নিয়ে এখন অনেক উন্নত দেশগুলো বলছে, এমন দিন আসবে যখন হয়তো ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোকে পিছনে ফেলবে। এসবই সম্ভব হচ্ছে এবং একমাত্র আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে।

দুঃশাসন মূলোৎপাটনে জনগণ দৃঢ়প্রতিজ্ঞ: মির্জা ফখরুল ইসলাম আলমগীর

জনগণের সম্মিলিত শক্তির কাছে আওয়ামী শাসকগোষ্ঠীকে পরাজয় বরণ করতেই হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x