বসন্ত বরণে মেতেছে ইবি

ক্যালেন্ডারের পাতায় আজ ২ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ। শীতের খোলস পাল্টে প্রকৃতি তার রূপ বদলাতে শুরু করেছে। খুলে দিয়েছে দক্ষিণা দুয়ার। সে দুয়ারে বইছে ফাল্গুনী হাওয়া। ফাল্গুনের হাত ধরেই ঋতুরাজ বসন্তের আগমন। এই বসন্তকে বরণ করে নিতে বরাবরের মতই ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মেতে উঠেছে রঙিন উৎসবে।
দিনটি উপলক্ষ্যে শনিবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় বাংলা বিভাগের আয়োজনে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র নজরুল কলা ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাংলা মঞ্চে এসে আলোচনা সভায় মিলিত হয়। এসময় ছেলেরা হলুদ পাঞ্জাবি আর মেয়েরা হলুদ শাড়ি ও খোপায় ফুল গুঁজে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শিক্ষার্থীদের বসন্তের সাজে ক্যাম্পাস হয়ে উঠেছে প্রাণবন্ত। পরে আলোচনা অনুষ্ঠান শেষে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
অনুষ্ঠানে বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক প. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়াও বাংলা বিভাগের অন্যান্য শিক্ষকরাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্টানটির সঞ্চালনায় ছিলেন অনি আতিকুর রহমান ও ওয়াহিদা খানম আশা।
এসময় উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, আমাদের সংস্কৃতির এক সুন্দর ঋতু বসন্ত। বাঙালির ছয় ঋতুর রয়েছে ভিন্ন ভিন্ন ঐহিত্য। কিন্তু বসন্তের আমেজ সবাইকে এনে দেয় অসামান্য পরিবর্তন। নানা ফুলের সমারোহ পরিবেশকে করে তোলে উপভোগ্য। ফুল আর প্রকৃতির নতুন সাজে তৈরি করে পরিবেশ । সবার জীবনে একইভাবে পরিবর্তনের ছোঁয়া লাগে।
আমাদের খবর /রিয়াদ

রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনীর মেলার উদ্বোধন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা -২০২৪ খিস্টাব্দের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার(১৮এপ্রিল) সকালে কেন্দ্রীয় স্কুল মাঠে প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x