বি’ষাক্ত সা’পের মুখ থেকে মালিককে বাঁচা’তে প্রমাণ দিল কু’কুর

আমরা বাড়িতে অনেকেই কু’কুর পুষে থাকি। কুকুর যে প্রভুভক্ত। নিজের প্রাণ বলি দিয়ে ফের তার প্রমাণ দিল দুই বছরের পিটবুল নং হর্ম। বিশ্বের সবচেয়ে বি’ষাক্ত সা’পের মুখ থেকে তার মালিককে বাঁচা’তে নির্ভয়ে এগিয়ে যায় সে।জানা যায়, প্রায় চার বার বি’ষাক্ত কো’বরা ছো’বল মারে তার গায়ে।

তবু প্রাণ থাকা পর্যন্ত সে ল’ড়াই করে যায় সা’পটির সঙ্গে। তারপরই আস্তে আস্তে নি’স্তেজ হয়ে যায় নং।এই ঘটনাটি ঘটেছে সেন্ট্রাল থাইল্যান্ডের পাথুম থানি অঞ্চলে।জানা গেছে, নং হর্ম গর্ভবতী ছিল। তার পেটে ১০টি ছানা ছিল।

তার মালিক বুনচার্ড পাপ্রোম তার ফেসবুকে বেশকিছু ছবি পোস্ট করেন। সেখানে দেখা যায়, নং হর্মের চোয়ালে অনেকগুলো সা’পের ছো’বলের দাগ। নং হর্ম শেষ নিঃশ্বাস পর্যন্ত ল’ড়াই চালিয়ে গিয়েছিল এটাই তার প্রমাণ।এ ব্যাপারে বুনচার্ড জানান, সা’পের মুখ থেকে আমাকে আর আমার সন্তানকে রক্ষা করেছে নং হর্ম।

তার কাছে আমি চির ঋণী থেকে গেলাম। সে নিজের জীবন দিয়ে সা’পটিকে মে’রেই শেষ নিঃশ্বা’স ত্যাগ করে। এদিকে কো’বরা সা’পকে বি’ষধর সাপের রাজা বলা হয়ে থাকে। এরা যে পরিমাণ বি’ষ থলিতে জমা রাখে তাতে মানুষ তো মারা যায়-ই, পূর্ণ বয়স্ক একটি হাতিরও মৃ’ত্যু হয় মাত্র তিন ঘণ্টার মধ্যে।

রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনীর মেলার উদ্বোধন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা -২০২৪ খিস্টাব্দের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার(১৮এপ্রিল) সকালে কেন্দ্রীয় স্কুল মাঠে প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x