মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদে ক্লাস বর্জন করে বিক্ষোভ

শহিদুল ইসলাম রিপন

সিরাজগঞ্জের তাড়াশে অষ্টম শ্রেণির একমাদ্রাসা ছাত্রীকে উত্যক্ত করায় এক শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ ও ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (৬ জুন) সকালে তাড়াশ উপজেলার তালম ইউনিয়নের গোন্তা আলীম মাদ্রাসা চত্বরে শিক্ষক আজাহার আলীর বিচার দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

এ বিষয়ে ভুক্ত‌ভোগী মাদ্রাসা ছাত্রীর বাবা আব্দুল মান্নান বাদী হয়ে অভিযুক্ত গোন্তা আলীম মাদরাসার সহকারী শিক্ষক আজাহার আলীর বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ সূত্রে জানা যায়, তাড়াশ উপজেলার তালম ইউনিয়নের গোন্তা আলীম মাদ্রাসার সহকারী শিক্ষক আজাহার আলী একই মাদ্রাসার অষ্টম শ্রেণির এক ছাত্রীকে বিভিন্ন সময় কু-প্রস্তাব দিতেন। এক পযার্য়ে গোপনে শিক্ষক আজাহার আলী মাদ্রাসা অধ্যক্ষের স্বাক্ষর জাল করে সেই ছাত্রীর বয়স বাড়ানোর জন্য ইউপি সচিবের কাছে যান। পরর্বী‌তে সে‌টি জাল স্বাক্ষর বলে শনাক্ত হয়।

অভিযোগে আরও জানা যায়, মাদ্রাসা ছাত্রীর পারিবারিক ভাবে কোথাও থে‌কে বিয়ের জন্য কোন প্রস্তাব এলে সেই শিক্ষক বিয়েগুলো ভেঙে দেন ও নানা ধরনের বাজে মন্তব্য করেন।

গোন্তা আলীম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মান্নান জানান, মাদ্রাসার সহকারী শিক্ষক আজাহার আলীর বিরুদ্ধে ছাত্রীকে উত্যক্তের প্রতিবাদে তার বিচার দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এ বিষয়ে মাদ্রাসার গর্ভনিং বডির সদস্যদের নিয়ে মিটিং করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত সহকারী শিক্ষক আজাহার আলীর মুঠোফোনে একাধিকবার বক্তব্য জানতে কল দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিম বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপুর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাহিত্যের আলো ছড়াচ্ছে বরিশাল থেকে প্রকাশিত অবেলার ডাক

অবেলার ডাক সবার জন্য সাহিত্য ম্যাগাজিন নামে একটি লিটল ম্যাগাজিন গত ২০২৩ সালের মাঝামাঝি থেকে বিভাগীয় শহর বরিশাল থেকে নিয়মিত...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x