মিনহাজ-উল-কুরআন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে শান্তি ও সংহতি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

গত ৪ মার্চ শনিবার বিকাল ৪.ঘটিকার সময় সরকার কর্তৃক নিবন্ধিত সামাজিক সেবামূলক সংস্থা মিনহাজ-উল-কুরআন ওয়েলফেয়ার ফাউন্ডেশন-এম.ডব্লিউ.এফ এর উদ্যোগে ‘শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি’ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন রাজধানী তোপখানা রোডের বি.এম.এ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য ও ধর্ম-বিষয়ক উপ কমিটির চেয়ারম্যান আল্লামা শায়খ খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী।
অনুষ্ঠানে কানাডা থেকে অনলাইন কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতিসংঘ কর্তৃক ‘শান্তির দূত’ হিসেবে মনোনীত মিনহাজ-উল-কুরআন ইন্টারন্যাশনাল এর প্রতিষ্ঠাতা ও বর্তমান বিশ্বের সর্বাধিক গ্রন্থপ্রণেতা শাইখ উল ইসলাম ডক্টর আল্লামা মুহাম্মদ তাহির উল কাদরী । বিশেষ অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ডক্টর এম. শমসের আলী, আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ডক্টর আতাউর রহমান মিয়াজী, ঢাকা বিশ্ববিদ্যালয় আরবি বিভাগের অধ্যাপক ডক্টর সাইয়েদ আবদুল্লাহ আল মারুফ, কবি মাওলানা রুহুল আমিন খান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ আল আমিন, কেবিনেট বিভাগের উপ-সচিব ডক্টর আশরাফুল আলম, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড এর গভর্নিং বডির সদস্য ডক্টর এ.কে.এম মাহবুবুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডক্টর আহসানুল হাদী, সৈয়দ সিরাজুল হক (কলকাতা, ভারত), এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর অধ্যাপক ডক্টর মুহাম্মদ নুরুন্নবী, গাছতলা দরবার শরীফের পীর আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী, বকশীবাজার খানকাহ জহুর এর সাজ্জাদানশীন সৈয়দ আনোয়ার মোবারকী আল কাদেরী, নারায়ণগঞ্জ মসজিদে কোবা’র প্রতিষ্ঠাতা ডক্টর ইঞ্জিনিয়ার ফজলুর রহমান খান ও গুলশান জামে মসজিদ এর খতিব হাফিজ মাওলানা হাফিজুর রহমান প্রমুখ।অনুষ্ঠানে অনলাইন কনফারেন্সে যুক্ত ছিলেন মিনহাজ উল কুরআন যুক্তরাজ্যের প্রেসিডেন্ট সাইয়েদ আলী আব্বাস বোখারী ও ডক্টর আবদুল বাতেন মিয়াজী (সুইডেন)। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মিনহাজ-উল-কুরআন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাকসুদ মুহাম্মদ নাসির ও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মিনহাজ-উল-কুরআন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মহাসচিব অ্যাডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী।

এ অনুষ্ঠানে বর্তমান বিশ্বের সর্বাধিক গ্রন্থপ্রণেতা শাইখ উল ইসলাম ডক্টর আল্লামা মুহাম্মদ তাহির উল কাদরী’র লিখিত বিভিন্ন বইয়ের অনুবাদ গ্রন্থ প্রদর্শনী সহ সংস্থার প্রকাশিত পাঁচটি নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।বইগুলোর মধ্যে রয়েছে ‘মানবসৃজন’ ‘মহাবিশ্বের সৃষ্টি ও ধ্বংস’ ‘আধ্যাত্মিক উন্নতির সোপান’ ‘আধ্যাত্মিক পথের যাত্রী’ ও কবি শফিকুল ইসলাম এর লিখিত কবিতার বই ‘হৃদয় দর্পণে’ ।

দুঃশাসন মূলোৎপাটনে জনগণ দৃঢ়প্রতিজ্ঞ: মির্জা ফখরুল ইসলাম আলমগীর

জনগণের সম্মিলিত শক্তির কাছে আওয়ামী শাসকগোষ্ঠীকে পরাজয় বরণ করতেই হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x