রাজাপুরে সন্ত্রাসী দিয়ে তান্ডব,বোনের বসতঘর নিশ্চিহ্ন করে দিয়েছে ভাই

ঝালকাঠির রাজাপুরের চাড়াখালী গ্রামে পৈতৃক জমি নিয়ে বিরোধের জের ধরে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে তান্ডব চালিয়ে ছ্টো বোনের বসতঘর নিশ্চিহ্ন করে দিয়েছে আপন বড় ভাই। এ সময় ঘরের ছাউনির টিন, বেড়া, খূটিসহ যাবতীয় মালামাল লুট করে নিয়ে যাওয়া হয়। দেখে বোঝার উপায় নেই কয়েকঘণ্টা আগেও ওই বসসভিটায় ঘর ছিল।

চাড়াখালী গ্রামের আশ্রাফ আলী আকনের মেয়ে অসহায় ফজিলা বেগমের ছোট নাবালিকা মেয়েদের সহ পরিবারের সদস্যদের মারধর করে বসতঘর ভেঙ্গে নিশ্চিহ্ন করার অভিযোগ ফজিলা বেগমের আপন বড় ভাই রহিম আকনের বিরুদ্ধে।

ফজিলা বলেন জায়গা নিয়ে বিরোধ থাকতেই পারে, এরজন্য আইন আদালত আছে। ঐ জমি নিয়ে আদালতে মামলা চলমান এর পরেও দিনের বেলা প্রকাশ্যে হামলা চালিয়ে আমার বসতঘরটি খুলে সকল মালামাল নিয়ে যাবে? আমি পুলিশের কাছে সহায়তা চেয়ে তাদের দ্বারে দ্বারে ঘুরছি।

অভিযোগ সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার বিকেলে রহিম আকনের জামাতা হুমায়ুনের নেতৃত্বে ৩০-৪০ জন ভাড়াটিয়া লোক পৈতৃক ভিটায় বসবাসকারী ফজিলা বেগমের পরিবারের উপর হামলা করে সবাইকে আটকে রেখে ঘরবাড়ি ভেঙ্গে বসতঘরের অস্তিত্ব নিশ্চিহ্ন করে দেয়।

এ ঘটনায় ভূক্তভোগি ফজিলা ঐ দিনই রাজাপুর থানা পুলিশের কাছে অভিযোগ দিলেও গত চার দিনেও কোনো মামলা রেকর্ড করেনি রাজাপুর থানা পুলিশ। এ নিয়ে কথা বলতে প্রতিপক্ষের রহিম আকনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সরজমিনে গেলে প্রতিবেদককে প্রত্যক্ষদর্শী প্রতিবেশী কবির মোল্লা জানান, বিকেলে আমি হঠাৎ বিকট শব্দ ও লোকজনের চেচামেচি শুনে বাসা থেকে বের হয়ে দেখি রহিম আকন ও তার জামাতার নেতৃত্বে বহিরাগত লোক নিয়া ফজিলা বেগমের নাবালিকা মেয়েদের সহ পরিবারের লোকজনকে মারধর করছে। আমি তাৎক্ষণিক ফজিলা বেগম ও তার শিশু মেয়েদের উদ্ধার করে অন্যত্র নিয়ে যাই।

ফজিলা বেগম জানান, রহিম আকন আমার পৈতৃক ওয়ারিশ সুত্রে প্রাপ্ত ভোগ দখলীয় সম্পত্তি জোড় পূর্বক ভাবে দখল করিয়া আসতেছিল। এ কারনে জমি বুঝে পেতে বিজ্ঞ আদালত দেং মোং নং -৪০/২০২১ মামলা দায়ের করি। পৈতৃক ভিটায় বসতঘরের পাশে আমি রান্না ঘর নির্মান করার জন্য বিজ্ঞ আদালতে ঐ মামলায় আবেদন করলে আদালত আমার বসত ঘরের পাশে রান্না ঘর নির্মানের আদেশ দান করে।

আদালতের আদেশ অনুযায়ী উক্ত জমিতে আমি রান্না ঘর তুলে ছেলেমেয়ে দের নিয়ে বসবাস করে আসছি। হঠাৎ বৃহস্পতিবার আমার ভাইয়ের মেয়ে জামাই হুমায়ুন দলবল নিয়া আমাদের মারধর করে বসত ঘর নিশ্চিহ্ন করে দেয়। ফজিলা বেগম আরো জানান হুমায়ুন এর লাঠিয়াল বাহিনী থেকে রক্ষা পায়নি আমার নাবালিকা দুই কন্যা।

আমার ও কন্যাদের সঙ্গে থাকা সামান্য স্বর্নালংকার ছিনিয়ে নিয়া যায় তারা। বর্তমানে আমার বসতঘরের স্থানে খড়ের গাদা নির্মন করেছেন রহিম আকন।

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (এফডিসি) নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ শেষে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x