রৌমারীতে দিন দুপুরে সরকারি গাছ কর্তন

কুড়িগ্রামের রৌমারীতে দিন দুপুরে সরকারি হাসপাতালের সংরক্ষিত এলাকা থেকে সরকারি গাছ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতর মসজিদের সামন থেকে প্রায় অর্ধশত বছরের পুরানা একটি মোটা রেন্ট্রি কড়াই গাছ কেটে নেয়া হয়েছে। অভিযোগ ঊঠেছে উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তার মৌখিক নির্দেশে রৌমারী সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের উপস্থিতিতে হাসপাতালের সামনে থেকে একটি বিশেষ মহলের যোগসাজশে মসজিদের কাজের কথা বলে প্রায় আনুমানিক ১ লাখ টাকা মূল্যের গাছটি অবৈধ ভাবে কেটে নিয়েছেন।

জানা যায়, গত ১৬ মে মঙ্গলবার বেলা দুপুর ১২ টায় উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামানের মৌখিক নির্দেশনায় এবং সু-কৌশলে কর্মস্থলে অনুপস্থিত থেকে হাসপাতালের সামন থেকে নিয়ম নীতি তোয়াক্কা না করে মসজিদের কাজের কথা বলে একটি বিশেষ মহল গাছটি কেটে ফেলেন।

হাসপাতালের সামনে ঔষধ ব্যবসায়ী আব্দুল্যাহের সাথে এ বিষয়ে কথা বলে জানা যায়, মসজিদের কাজের সুবিধার জন্য গাছটি কেটে ফেলা হয়েছে বলে দাবী করেন। তিনি আরো বলেন, মসজিদের কাজের জন্য গাছ বিক্রি বাবদ ১৭ হাজার টাকা পেয়েছি।
সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে গাছ কাটা বিষয়ে জানতে চাইলে তিনি জানান, গাছ কাটার সময় উপস্থিত ছিলাম। তবে মসজিদের বারান্দা দেয়ার জন্য ৫/৬ হাজার টাকা দিয়েছে বলে আমি জানি। আনুমানিক ১ লাখ টাকার গাছটি এতো অল্পদামে কেনো বিক্রি করা হয়েছে, সাংবাদিকদের এমন প্রশ্নের কোন সদ্বউত্তর তিনি দিতে পারেননি।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাক্তার আসাদুজ্জামান জানান, সরকারী নিয়মনীতি অনুযায়ী গাছ কাটা হয়নি।
তবে স্থানীয় অনেকেই বিষয়টি জানেন বলে উল্লেখ করেন।

সিভিল সার্জন কুড়িগ্রামকে মোবাইল ফোনে জিজ্ঞাসা করলে তিনি জানান, সরকারি হাসপাতালের সংরক্ষিত এলাকা থেকে নিয়মনীতি ছাড়া গাছ কাটার কোন বিধান নাই। গাছ কাটার বিষয়টি আমাকে জানানো হয় নাই। #

আশুলিয়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কের অভিযোগ যুবকের বিরুদ্ধে

এক সন্তানের জননী ডিভোর্স প্রাপ্ত নারীর সঙ্গে আঠারো বছর বয়সী এক যুবকের একাধিকবার শারিরীক সম্পর্ক স্থাপনের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x