শ্রীলংকাকে ২৫৫ রানে অলআউট করল টাইগাররা

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ২৫৬ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা।

বুধবার (১৩ মার্চ) জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে অধিনায়ক কুশল মেন্ডিস ও জেনিথ লিয়ানাগের ফিফটিতে ৪৮ ওভার ৫ বলে ২৫৫ রানে অলআউট হয় লঙ্কানরা।

টস জিতে ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার আভিস্কা ফার্নান্দো ও পাথুম নিশাঙ্কা। বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হন এই দুই ব্যাটার। আগ্রাসী ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে ৭১ রান যোগ করেন তারা। ইনিংসের দশম ওভারে বাংলাদেশকে সাফল্য এনে দেন পেসার তানজিম সাকিব। ৩৩ বলে ৩৩ রান করা আভিস্কাকে সাজঘরে পাঠান তিনি। এরপর দ্রুতই আরও দুই উইকেট তুলে নিয়ে লঙ্কানদের চাপে ফেলে দেন সাকিব। নিশাঙ্কা ২৮ বলে ৩৬ ও ৫ বলে ৩ রান করা সাদিরা সামাবিক্রমাকে সাজঘরে ফেরান এই টাইগার পেসার।

এরপর ক্রিজে চারিথ আসালাঙ্কাকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন কুশল মেন্ডিস। তবে দলীয় ১২৮ রানে ৩৭ বলে ১৮ রান করে আউট হন আসালাঙ্কা। এরপর জেনিথ লিয়ানাগে ও মেন্ডিস মিলে রানের চাকা সচল রাখেন। ৬৯ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। এরপর দলীয় ১৯৭ রানে ৭৫ বলে ৫৯ রান করে আউট হন মেন্ডিস।

মেন্ডিসের বিদায়ের পর ১৪ বলে ১৩ রান করে সাজঘরে ফিরে যান ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার বিদায়ের পর ক্রিজে এসেই আউট হন মাহিশ থিকশানা। এরপর দলীয় ২৪৪ রানে ৬৯ বলে ৬৭ রান করে আউট হন লিয়ানাগে। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে ৪৮ ওভার ৫ বলে ২৫৫ রানে অলআউট হয় লঙ্কানরা। বাংলাদেশের পক্ষে শরিফুল, তাসকিন ও তানজিম সাকিব নেন ৩টি করে উইকেট।

জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার

জাতীয় ঈদগাহে সুষ্ঠুভাবে ঈদের জামাত অনুষ্ঠিত করার লক্ষে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x