সিংগাইরে স্বপ্নের ঘর পেলো ১৬৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

মুজিববর্ষ উপলক্ষে দেশের বিভিন্ন জায়গার ন্যায় মানিকগঞ্জের সিংগাইরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ২ শতাংশ জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রীর এ উদ্বোধন প্রত্যক্ষভাবে উপভোগ করার জন্য সিংগাইর উপজেলা চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে ভূমি ও গৃহ সুবিধাভোগীদের নিয়ে এক বর্ণাঢ্য আনন্দ রেলী ও অনুষ্ঠান আয়োজন করেন । উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্ভোদন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুশফিকুর রহমান খান হান্নান ।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জালাল উদ্দিন এর সঞ্চালনায় অন্নান্যদের মধেও বক্তব্য রাখেন সিংগাইর উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক শহিদুর রহমান , যুগ্ম সম্পাদক সায়েদুর রহমান, মহিলা ভাইস চেয়ারমান শারমিন আক্তার ।

অন্নান্যদের মধে উপস্থিত ছিলেন চান্দহর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বাদল, আবদুল মাজেদ খান , শাহাদাত হোসেন , জাহিদুল ইসলাম ভূইঞা, রিপন দেওয়ান , দেওয়ান জিন্নাহ লঅথু , সহ সকল এউনিওন সহকারী ভূমি কর্মকর্তা , এছাড়াও উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের সকল চেয়ারম্যানবৃন্দ অন্যান্য সাংবাদিক ও সুবিধা ভোগীরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে স্থানীয় ভূমিহীন ও গৃহহীনদের জন্য বরাদ্দকৃত ১৬৬টি ঘর উপকারভোগী পরিবারের অনুকূলে জমির সমস্ত কাগজপত্রসহ হস্তান্তর করেন। প্রতিটি গৃহে ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরি দুটি কক্ষ, একটি রান্না ঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে ছিন্নমূল ও ভূমিহীন পরিবারের তথ্য উপজেলা ভূমি অফিস থেকে যাচাই করে নিশ্চিত হওয়ার পরেই সুবিধাভোগীদের তালিকা তৈরি করা হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার জানিয়েছেন।

তিনি আরো বলেন, যাদেরকে ঘর ও জায়গা দেয়া হচ্ছে তাদের প্রত্যেকের নামেই দলিলে রেজিস্ট্রি মাধ্যমে জমির নামজারি ও সমস্ত কাগজপত্র জায়গা ও ঘর বুঝিয়ে দেয়া হয়েছে।

সারাদেশের ইটভাটা মালিকদের মধ্যে হতাশা,ভাটা স্থাপন আইনের সংশোধনের দাবি

মাইনুল ইসলাম: বাংলাদেশ ইট প্রস্তুতকারী ভাটা মালিকেরা হতাশা এবং আতঙ্কের মধ্যে দিনযাপন করছেন। সারাদেশের ইটভাটা  মালিকেরা দুর্বিষহ বিভিন্ন প্রকার সমস্যা...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x