সুপার কাপে রিয়ালের ম্যাচেই সেমি অটোমেটেড প্রযুক্তি

কাতার বিশ্বকাপকে ‘সেমি অটোমেটেড অফসাইড’ প্রযুক্তি আনার কথা থাকলেও বিশ্বকাপের আগেই তারা এ প্রযুক্তি দেখতে পারবে রিয়াল মাদ্রিদ ম্যাচে।

জানা গেছে, উয়েফা সুপার কাপের ম্যাচে আগামী ১০ আগস্ট রাতে ফিনল্যান্ডের হেলসিংকিতে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

এ ম্যাচে সেমি অটোমেটেড অফসাইড প্রযুক্তিটি ব্যবহার করা হবে বলে জানিয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। অফসাইড নিয়ে নিখুঁত সিদ্ধান্ত দিতে এ প্রযুক্তিতে অপটিক্যাল ট্র্যাকিং পদ্ধতি ব্যবহার করা হবে।

ইনফ্রারেড মার্কারের মাধ্যমে রিয়েল টাইমে মাঠে খেলোয়াড় ও বলের অবস্থান বোঝা যাবে। এর আগেও এ প্রযুক্তির ব্যবহার হয়েছে। তবে সেটা পরীক্ষামূলকভাবে।

গত ফেব্রুয়ারিতে আবুধাবিতে ফিফা ক্লাব বিশ্বকাপ এবং কাতারে গত ডিসেম্বরে আরব কাপে সেমি অটোমেটেড অফসাইড সিস্টেম পরীক্ষামূলকভাবে ব্যবহার করা হয়।

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ২ মে বৃহস্পতিবার শুরু হবে। এটি ২০২৪ সালেরও দ্বিতীয় অধিবেশন। ওইদিন বিকেল ৫ টায় ঢাকার...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x