৭ দিনের মধ্যে নতুন প্রেসিডেন্ট: শ্রীলঙ্কান স্পিকার

শ্রীলঙ্কার স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনে প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসের পদত্যাগ গৃহীত হয়েছে বলে জানিয়ে।

 

শুক্রবার (১৫ জুলাই) আনুষ্ঠানিকভাবে ঘোষণায় তিনি এ কথা জানান। এ অবস্থায় আগামী ৭ দিনের মধ্যে নতুন প্রেসিডেন্ট নির্বাচন করা হবে বলে জানিয়েছেন স্পিকার। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

 

প্রতিবেদনে বলা হয়, গত কয়েক সপ্তাহ ধরে নাটকীয়তার মধ্যে দিয়ে বৃহস্পতিবার (১৪ জুলাই) সিঙ্গাপুর থেকে ইমেলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠান গোতাবায়া।

 

শ্রীলঙ্কার স্থানীয় সময় শুক্রবার সকালে স্পিকার আবেবর্ধনে বলেন, নতুন প্রেসিডেন্ট নির্বাচিত না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

 

আগামী ৭ দিনের মধ্যে নির্বাচন প্রক্রিয়া অবশ্যই শেষ করা উচিত। লঙ্কান জনগণের উদ্দেশে আহ্বান জানান যেন শান্তিপূর্ণ পরিবেশ তৈরি করা হয়। যাতে আইনপ্রণেতারা এই প্রক্রিয়ায় অংশ নিতে পারেন। আগামী শনিবার (১৬ জুলাই) দেশটির পার্লামেন্টে বৈঠক বসতে যাচ্ছে।

 

বৃহস্পতিবার মালদ্বীপ থেকে সৌদি আরবের একটি বিমানে করে সিঙ্গাপুরে যান গোতাবায়া রাজাপাকসে। এর আগে রাতের আঁধারে সামরিক প্লেনে দেশ থেকে পালিয়ে বুধবার (১৩ জুলাই) ভোরে মালদ্বীপে পাড়ি জমান তিনি।

 

তবে মালদ্বীপেও বিক্ষোভের মুখে পড়েন তিনি। ,সিঙ্গাপুর সরকার নিশ্চিত করেছে যে, গোটাবায়া ব্যক্তিগত সফরে গিয়েছেন এবং রাজনৈতিক আশ্রয় চাননি।

 

গত কয়েক দশকের মধ্যে চরম অর্থনৈতিক সংকটে পড়েছে শ্রীলঙ্কা। ওষুধ, খাদ্য ও জ্বালানি সংকটে ভুগছে দেশটির জনগণ। দেশজুড়ে চরম অব্যবস্থাপনার জন্য প্রেসিডেন্ট গোতাবায়ার সরকারকে দায়ী করে পদত্যাগের দাবিতে বিক্ষোভে নামে লঙ্কান জনতা।

 

প্রেসিডেন্টের বাড়ি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি ভবনে তাণ্ডব চালাতে দেখা গেছে সাধারণ মানুষকে।

রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনীর মেলার উদ্বোধন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা -২০২৪ খিস্টাব্দের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার(১৮এপ্রিল) সকালে কেন্দ্রীয় স্কুল মাঠে প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x