ইউরোপে বন্যা মৃত্যু ২০৫

ইউরোপে বন্যায় এ পর্যন্ত ২০৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জার্মানিতে মারা গেছে ১৭৩ জন, বেলজিয়ামে মারা গেছে ৩২ জন।আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএনের খবরে বলা হয়, বৃহস্পতিবার (২২ জুলাই) জার্মান কর্মকর্তারা জানিয়েছেন, এখনও ১৫৮ জন নিখোঁজ রয়েছেন  খবরে বলা হয়, জার্মানি, নেদারল্যান্ডস, বেলজিয়ামসহ ইউরোপের বিভিন্ন দেশ বন্যায় ক্ষতিগ্রস্ত। বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে জার্মানির পশ্চিমাঞ্চল।

এ অঞ্চলে বন্যার কারণে জরুরি সেবা বিঘ্নিত হচ্ছে। সেখানে উদ্ধারকাজ অব্যাহত রয়েছে। এছাড়া বন্যার পানির তোড়ে বিভিন্ন এলাকায় ঘরবাড়ি ধসে গেছে, গাছ উপড়ে পড়েছে, গাড়ি ভেসে গেছে।জার্মানির শুল্ড এলাকার বাসিন্দা হান্স-ডাইটার ভ্রানকেন বলেন, তিনি ২০ বছর ধরে ওই এলাকায় বসবাস করছেন। কিন্তু এমন বন্যা কখনো দেখেননি।

বন্যার এক সপ্তাহ পরেও জার্মানি, বেলজিয়াম ও নেদারল্যান্ডের ক্ষত শুকায়নি। এদিকে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন করেছেন, জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল, প্রেসিডেন্ট ফ্রাঙ্ক ওয়াল্টার স্টেইনমেয়ার, স্বরাষ্ট্রমন্ত্রী হোর্স্ট জেহফারসহ দেশটির বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। তারা ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা করবেন বলে জানিয়েছেন।

রৌমারীতে সিএনজি স্ট্যান্ডে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপে মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া

রৌমারী সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধের পর থেকে দখলবাজদের উৎপাত বেড়ে যায়। অবশেষে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপের মধ্যে সংঘর্ষ ও...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x