ইরানের কুদস বাহিনীর কমান্ডার কাসেম সোলাইমানির জানাজায় পদদলিত হয়ে নিহত ৪০  

অনলাইন ডেস্ক:

 

ইরানের কেরমান শহরে কুদস বাহিনীর কমান্ডার কাসেম সোলাইমানির জানাজায় ভিড়ের মধ্যে পদদলিত হয়ে অন্তত ৪০ জন নিহত এবং আরও অন্তত ২শ’ ১৩ জন আহত হয়েছেন। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে সংবাদ মাধ্যম আল জাজিরা খবরটি নিশ্চিত করেছে ইরানের জরুরী চিকিৎসা সেবা প্রধান পিরোসিন কৌলিভান্দ দুর্ঘটনার খবর নিশ্চিত করে বলেছেন, দুর্ভাগ্যবশত জানাজার সময় অনুষ্ঠিত মিছিলে পদদলিত হয়ে বেশ কয়েকজন মানুষ নিহত ও আহত হয়েছেন।

অনলাইনে পোস্ট করা প্রাথমিক ভিডিওতে দেখা যায়, রাস্তায় মানুষের প্রাণহীন দেহ পড়ে আছে, আহতরা চিৎকার করছেন এবং অনেকেই তাদের সাহায্য করার চেষ্টা করছেন। প্রতিবেদনে বলা হয়, সোলাইমানিকে দাফনের জন্য কবরস্থানে নিয়ে যাওয়ার সময় জনশ্রোতও সেদিকে রওনা হয়। এসময় সরু রাস্তা দিয়ে যাওয়ার সময় ধাক্কা ধাক্কি শুরু হলে পদদলনের ঘটনা ঘটে। মঙ্গলবার সকালে সোলাইমানির মরদেহ তার শহর কেরমানে পৌঁছায়। দেশটির জাতীয় বীরকে শেষ শ্রদ্ধা জানাতে লাখো মানুষ কারমানের প্রধান রাস্তা ও পার্শ্ব রাস্তায় জড়ো হন। তাদের পড়নে ছিলো কালো পোশাক, হাতে ছিলো ইরানের পতাকা এবং সোলাইমানির ছবি।

এর আগে সোমবার ইরানের রাজধানী তেহরানে সোলাইমানির জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় অন্তত ১০ লাখ মানুষ। তারা কালো ব্যাচ ও পোশাক পরিধান করে, পতাকা উড়িয়ে ও সোলাইমানির ছবি বুকে নিয়ে শ্রদ্ধা জানায়। এছাড়া তারা ‘আমেরিকার মৃত্যু চাই’ বলে শ্লোগান দিতে থাকে তারা। গত শুক্রবার ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন বিমান হামলায় নিহত হন ইরানের কুদস বাহিনীর প্রধান কাশেম সোলাইমানি। এরপর থেকে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে উত্তেজনা চরমে পৌঁছেছে।

একাদশে ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ

একাদশ শ্রেণিতে ভর্তি আবেদনের প্রথম ধাপের ফল প্রকাশিত হয়েছে। রোববার (২৩ জুন) রাত ৮টায় ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফলে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x