ওমানের সুলতান কাবুস বিন সাঈদ আল সাঈদ আর নেই

আন্তর্জাতিক ডেস্কঃ

 

ওমানের সুলতান কাবুস বিন সাঈদ আল সাঈদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। শনিবার (১১ জানুয়ারি) দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে জানানো হয় সুলতানের মৃত্যুর খবর। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় মারা যান সুলতান কাবুস। বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন তিনি। ১৯৭০ সালে ওমানের মসনদে বসেন কাবুস বিন সাঈদ। অবিবাহিত হওয়ায় কোন উত্তরাধিকার নেই কাবুসের। জীবদ্দশায় কাউকে উত্তরাধিকারী ঘোষণাও করে যাননি তিনি। ওমানের সংবিধান অনুযায়ী, তিন দিনের মধ্যে নির্বাচিত করতে হবে নতুন সুলতান।
রাজপরিবারে আছেন মোট ৫০ জন পুরুষ সদস্য। সর্বসম্মতিতে সুলতান নির্বাচন সম্ভব না হলে দেশটির বিশেষ কাউন্সিল তাদের কাছে সংরক্ষিত সুলতানের গোপন চিঠি থেকে উত্তরাধিকারীর নাম ঘোষণা করবে। সুলতান কাবুসের মৃত্যুতে ৩ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে ওমানে।

জটিল রোগে আক্রান্ত সংগীত শিল্পী তাসরিফ খান

দেশের জনপ্রিয় তরুণ সংগীতশিল্পী তাসরিফ খান এখন ভালো নেই। তার ডান চোখের ভেতরের দিকে টিউমার ধরা পড়েছে। সামাজিকমাধ্যমে নিজেই জানালেন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x