রাণীশংকৈলে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁয়ের রাণীশংকৈলে ৩ দিন ব্যাপী কৃষি মেলার ৩ মার্চ দুপুর তিনটায় উদ্বোধনী অনুষ্ঠানের র‌্যালী ও অলোচনাসভা অনুষ্ঠিত হয়। রংপুর বিভাগীয় কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের সহযোগীতায় এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ,রাণীশংকৈলের আয়োজনে ‘ মুজিব বর্ষের অঙ্গিকার কৃষক সেবায় অগ্রাধিকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ইউএনও মৌসুমী আফরিদা’র সভাপতিত্বে অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, সাবেক এমপি ইয়াসিন আলী, সাবেক এমপি সেলিনা জাহান লিটা, উপজেলা আ’লীগ সভাপতি সইদুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, ও সম্পাদক তাজউদ্দিন আহম্মেদ প্রমূখ। এছাড়াও বক্তব্য দেন কবি ও সাংবাদিক আনোয়ারুল ইসলাম, পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, মহিলা আ’লীগ ফরিদা ইয়াসমিন, প্রেসক্লাব (পুরাতন) সহ-সভাপতি আশরাফুল আলম প্রমূখ। এ সময় উপজেলা কৃষি অফিসার সঞ্জয় দেব নাথ শুভেচ্ছা বক্তব্য দেন। এ সময় উপস্থিত ছিলেন পৌর আ’লীগের সাধারণ সম্পাদক রফিউল ইসলামসহ উপজেলার কৃষি কর্মকর্তা ও কর্মচারী, কৃষক ও সাংবাদিরা।


উত্তরাঞ্চলের মানুষ একসময় পানির জন্য হাহাকার করবে! উপজেলা কৃষি অফিসার সঞ্জয় দেবনাথ তার বক্তব্যে কৃষি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে কারণ হিসেবে বলেন,‘আমরা নির্বিচারে যে পানি কৃষি জমিতে ব্যবহার করছি এটা এক সময় হুমকি হয়ে দাঁড়াবে। বিজ্ঞানীরা বলছেন যে এক কেজি ধান উৎপাদন করতে আমাদের প্রায় পয়ত্রিশ শত লিটার পানির প্রয়োজন হয়। যদি পানির দাম কেজি প্রতি বিশ টাকা করেও ধরি এর মূল্য কত টাকা হবে ? অপর দিকে এক কেজি ধানের দাম মাত্র কয়েক টাকা’। তিনি আরও বলেন, ‘ আমাদের দেশে জলবায়ুর পরির্বতনের কারনে আমরা সর্বশান্ত হতে চলছি । একদিকে যেমন জনসংখ্যা বৃদ্ধি হচ্ছে অপর দিকে কৃষি জমি কমে যাচ্ছে আর এর সাথে যোগ হচ্ছে নতুন নতুন রোগবালাই ’!

জটিল রোগে আক্রান্ত সংগীত শিল্পী তাসরিফ খান

দেশের জনপ্রিয় তরুণ সংগীতশিল্পী তাসরিফ খান এখন ভালো নেই। তার ডান চোখের ভেতরের দিকে টিউমার ধরা পড়েছে। সামাজিকমাধ্যমে নিজেই জানালেন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x