খ্যাতিমান নৃত্য পরিচালক মাসুম বাবুলের মৃত্যুতে শাহনূরের শোক

দেড় হাজারের বেশি সিনেমার নৃত্যপরিচালক মাসুম বাবুল আর নেই।সোমবার সন্ধ্যা পৌনে ৬টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাহিউন)।

মাসুম বাবুলের মৃত্যুর খবরটি নিশ্চিত করেন নায়ক জয় চৌধুরী।তিনি বলেন, কদিন আগে তাকে হাসপাতাল থেকে বাসায় আনা হয়েছে।আজ বিকেলে ফুলবাড়িয়ার (গুলিস্তান) বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।মৃত্যকালে তার বয়স হয়েছিলো ৬৫ বছর।নায়ক জয় জানান, তাকে দাফন করা হবে আজিমপুর গোরস্থানে।

এদিকে, মাসুম বাবুলের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা সৈয়দা কামরুন নাহার শাহনূর। এক শোক বিবৃতিতে শাহনূর বলেন, মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।আল্লাহ তাকে জান্নাতুল ফেরদাউস দান করুন।আমিন।

এছাড়াও বিবৃতিতে বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনে মাসুম বাবুলের অবদানের কথা স্মরণ করেন শাহনূর।

উল্লেখ্য, প্রায় দেড় বছর যাবৎ মরণব্যাধী ক্যানসারের সাথে লড়াই করেছেন মাসুম বাবুল।দীর্ঘ সিনেমা জীবনে তিনি প্রায় দেড় হাজারের বেশি সিনেমার কোরিওগ্রাফার ছিলেন।তিনবার নৃত্য পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

ঢাকাই সিনেমার সুপারহিট ছবি ‘বেদের মেয়ে জোসনা’র নৃত্য পরিচালক হিসেবে বিশেষ পরিচিত মাসুম বাবুল।তার নৃত্য পরিচালনায় উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে বিক্ষোভ, মায়ের দোয়া, দাঙ্গা, কেয়ামত থেকে কেয়ামত, অবুঝ সন্তান, ত্যাগ, তুমি আমার অন্তরে অন্তরে, প্রেম যুদ্ধ, দেন মোহর, আঞ্জুমান, স্বপ্নের ঠিকানা, মায়ের অধিকার, হৃদয়ের কথা, কোটি টাকার কাবিন ইত্যাদি।

কোটা সংস্কার আন্দোলন, আজ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে বৃহস্পতিবার বিকেল থেকে ৪ ঘণ্টা রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রাখে আন্দোলকারীরা। পরে রাতে নতুন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x