ঠাকুরগাঁওয়ে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

ঠাকুরগাঁওয়ে কয়েকদিনের প্রচন্ড তাপাদাহে বিপর্যস্থ জনজীবন। এর উপরে বেশ কিছুদিন ধরে বৃষ্টি না হওয়ায় সাধারণ মানুষের পাশাপাশি জমির ফসল নষ্ট হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এ কারনে বৃষ্টি চেয়ে তৃতীয় দিনের মত সালাতুল ইসতিসকার আদায় করা হয়।

বুধবার সকাল ১০ টায় পৌর শহরের গোয়ালপাড়া দারুস সালাম কাওমী মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে এ নামাজ আদায় শেষে দোয়া করা হয়। দীর্ঘদিনের রোদের তীব্রতা, পানির স্তর নিচে নেমে যাওয়া, গরমে অতিষ্ঠ হওয়ায় গোয়ালপাড়া দারুস সালাম কাওমী মাদ্রাসার আয়োজনে অনুষ্ঠিত ইসতিসকার নামাজে বিভিন্ন এলাকার প্রায় সাড়ে ৫ শতাধিক মুসল্লী অংশ নেন। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য দোয়া পরিচালনা করেন অত্র মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাও. এমদাদুল হক, ঠাকুরগাঁও বিএমএ’র সভাপতি ও সাবেক সিভিল সার্জন ডা: আবু মো: খয়রুল কবীর, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো: মোদাচ্ছের হোসেন, অত্র মাদ্রাসার শিক্ষক মুফতি রেজাউল করিম প্রমুখ। এর আগে অত্র মাদ্রাসা ও আশপাশের মাদ্রাসার শিক্ষকগণ অনাবৃষ্টি থেকে মুক্তিতে খুৎবা পাঠ করে আল্লাহর কাছে এ অবস্থা থেকে উত্তরোনে পানাহ প্রার্থনা করেন।

মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাও. এমদাদুল হক বলেন, অনাবৃষ্টির কারণে প্রচন্ড বিপদে রয়েছি। চারিদিকে বিভিন্ন ফসলের ক্ষেত্রে পানির জন্য হাহাকার দেখা দিয়েছে। আল্লাহতায়ালা সালাতের মাধ্যমে বৃষ্টি চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইসতিসকার বলা হয়। যার অর্থ হলো পানির জন্য দোয়া।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে ঠাকুরগাঁওয়ে বৃষ্টি না হওয়ার ফলে পানির স্তর নিচে নেমে যাওয়ায় সৃষ্টি হয় সমস্যার। রোদের তীব্রতা বৃদ্ধি ও বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ে জনজীবন অতীষ্ঠ হয়ে পরেছে। সোমবার, মঙ্গলবার ও বুধবার ইসতিসকার সালাত আদায় করা হয়।

কোটা সংস্কার আন্দোলন, আজ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে বৃহস্পতিবার বিকেল থেকে ৪ ঘণ্টা রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রাখে আন্দোলকারীরা। পরে রাতে নতুন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x