কানাডার হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার লিলি নিকোলসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির নেতারা। এ সময় তাঁরা কানাডার হাইকমিশনারকে জানিয়েছেন, বাংলাদেশের বর্তমানে যে পরিস্থিতি, তাতে এই সরকারের অধীনে কোনো নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচন হওয়ার সুযোগ নেই।

বৃহস্পতিবার দুপুরের পর লিলি নিকোলসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত এই বৈঠকে অংশ নেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন নেতা।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘আমরা স্বাভাবিকভাবে বলেছি যে বাংলাদেশে বর্তমানে যে পরিবেশ, গণতান্ত্রিক অর্ডার (শৃঙ্খলা) নেই, লেভেল প্লেয়িং ফিল্ড নেই, বাক্‌স্বাধীনতা নেই, গণমাধ্যমের স্বাধীনতা প্রশ্নবিদ্ধ—সবকিছু মিলিয়ে বাংলাদেশে বর্তমানে এই রেজিমের (সরকারের) অধীনে কোনো নিরপেক্ষ–গ্রহণযোগ্য নির্বাচন হওয়ার সুযোগ নেই।

কানাডা বাংলাদেশকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, বৈঠকে বাংলাদেশের মানবাধিকার, শ্রম আইন, আইনের শাসন ও আগামী নির্বাচন ইত্যাদি বিষয়ে দীর্ঘ আলাপ হয়েছে। এসব বিষয়ে তাদের দৃষ্টি আছে। তারা জানতে চায় আগামী নির্বাচন সুষ্ঠু করার জন্য কী করা দরকার। বর্তমানে পরিবেশ কী, সেটা তারা জানে। তারপরও তারা জানতে চায়।

গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে কানাডার হাইকমিশনারের সঙ্গে হাইকমিশনের রাজনৈতিক শাখার প্রধান ব্রাডলি কোটসও ছিলেন। সেখানে তাঁরা প্রায় সোয়া এক ঘণ্টা বৈঠক করেন। বিএনপি মহাসচিবের সঙ্গে আমীর খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও দলের সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

সাঘাটায় বন্যার পানিতে প্রায় ২০ হাজার মানুষ পানি বন্দি

গত কয়েকদিনের প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে গাইবান্ধার সাঘাটা উপজেলার ৫টি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x