জাতীয় প্রেস ক্লাবে তিন গানের অ্যালবামের মোড়ক উন্মোচন

জাতীয় প্রেস ক্লাবে উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী হৈমন্তী শুক্লাসহ কয়েকজন গুণী শিল্পীর গাওয়া গান নিয়ে করা তিন অ্যালবামের মোড়ক উন্মোচন হয়েছে।

প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে মঙ্গলবার আয়োজিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট গণমাধ্যব্যক্তিত্ব জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমাদের মাঝখানে একটা ‘আর্টিফিশিয়াল বর্ডার’ আছে। যা অতিক্রম করার একমাত্র উপায় হচ্ছেÑ গান। তিনি বলেন, শিল্প চর্চা অনবদ্য বিষয়। সবাই তা করতে পারেন না, সবার সে সক্ষমতাও নেই।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গানের সুরকার ও সংগীত পরিচালক ঋষি কুমার চট্টোপাধ্যায়, কলকাতার সংগীতশিল্পী প্রিয়াঙ্কা মান্না, শিল্পী রুমা খালেদ ও এস এম খালেদ। ভালোবাসার বোবা চিঠি’, ‘মন কেমনের গান’ ও ‘এহসাস’ শিরোনামের এই অ্যালবামগুলোতে গান গেয়েছেন প্রখ্যাত সংগীতশিল্পী হৈমন্তী শুক্লা, রুমা খালেদ, এস এম খালেদ ও প্রিয়াঙ্কা মান্না। অ্যালবামের সুর ও সংগীত পরিচালনা করেছেন ঋষি কুমার চট্টোপাধ্যায়।

ভালোবাসার চিঠিগুলো অদ্ভুতভাবে বোবা হয়ে যাচ্ছে এমন মন্তব্য করে শ্যামল দত্ত বলেন, ‘শিল্পের কোনো গন্ডি থাকে না। যে অ্যালবামগুলো আজ এদেশে প্রকাশ পাচ্ছে, সেখানে দুই বাংলার শিল্পীর মেলবন্ধন আছে। সুর ও সংগীতের মাধ্যমে কাঁটাতারের বেড়া ডিঙিয়ে গানগুলো সব শ্রোতার মন ছুঁয়ে যাবে- এটাই প্রত্যাশা করি। কলকাতার শিল্পীদের পাশাপাশি বাংলাদেশের নিভৃতচারী দুই শিল্পীর জন্য আমার শুভকামনা থাকলো। তিনি বলেন, আমাদের যুগে ছিল ক্যাসেট, তারও আগে ছিল রেডিও, তারও আগে ছিল গ্রামোফোন। এখন সময়ের সঙ্গে সঙ্গে গান প্রকাশের মাধ্যমেও এসেছে পরিবর্তন। এখন পুরোটাই অনলাইন প্ল্যাটফর্ম। এই অ্যালবামের গানগুলো রিলিজ হচ্ছে অনলাইন প্ল্যাটফর্মেই।

ঋষি কুমার চ্যাটার্জি বলেন, ‘বাংলাদেশের জাতীয় প্রেস ক্লাবে এসে আমাদের এই অ্যালবাম প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করতে পেরে আমরা খুবই আনন্দিত। অ্যালবামের গানগুলো ওপার বাংলাতেও বেশ জনপ্রিয়তা পেয়েছে। রুমা খালেদ ও এস এম খালেদ খুব ভালো গেয়েছেন। আশা করছি এই বাংলার শ্রোতাদেরও গানগুলো ভালো লাগবে। প্রিয়াংকা মান্না বলেন, মুম্বাইতে গিয়ে লতা মঙ্গেশকরের স্টুডিওতে গানগুলো রেকর্ড করেছি। সেই স্টুডিওর প্রতিটি কোনায় লতাজির স্পর্শ পেয়েছি। শিল্পী দম্পতি রুমা খালেদ ও এস এম খালেদ বলেন, হৈমন্তি শুক্লার সঙ্গে একই গানে কণ্ঠ দেয়া আমাদের সংগীত জীবনের অনেক বড় প্রাপ্তি। বাংলা গানের পাশাপাশি আমরা হিন্দি গানও কণ্ঠে তুলেছি।

উল্লেখ্য, শিল্পী দম্পতি রুমা খালেদ ও এস এম খালেদের ১২ টি গানের প্রথম অ্যালবাম ‘ভালোবাসার বোবা চিঠি’। এরপর আসে তাদের দ্বিতীয় অ্যালবাম ‘মন কেমনের গান’ ও হিন্দি গানের অ্যালবাম ‘এহসাস’।
‘মন কেমনের গান’ অ্যালবামটিতে দুই শিল্পী দম্পতির সঙ্গে গান গেয়েছেন কিংবদন্তি শিল্পী হৈমন্তী শুক্লা। গানগুলোর কথা লিখেছেন উৎপল দাস ও আদৃতা ঝিনুক। বাংলা অ্যালবাম দুটির কাজ কলকাতায় সম্পন্ন হয় এবং কলকাতার প্রেস ক্লাবে হৈমন্তী শুক্লার উপস্থিতিতে রিলিজ হয়। এরপর খালেদ দম্পতি পাড়ি জমান মুম্বাই শহরে হিন্দি গানের অ্যালবাম ‘এহসাস’র জন্য।

এই অ্যালবামটিতে ১৪ টি গান গেয়েছেন খালেদ দম্পতি আর বাকি ৪টি গান গেয়েছেন কলকাতার আরেক নামি সংগীতশিল্পী প্রিয়াঙ্কা মান্না। এই অ্যালবামটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ঋষি কুমার চ্যাটার্জী এবং গানের কথা লিখেছেন আদৃতা ঝিনুক। ১৮টি হিন্দি গান রেকর্ড করা হয়েছে মুম্বাইয়ের লতা মঙ্গেশকরের ‘এলএম’ স্টুডিওতে। কলকাতায় এই হিন্দি অ্যালবামটির উদ্বোধন করেন শিল্পী ঊষা উত্থুপ। তিনটি অ্যালবামই প্রকাশিত হয়েছে ঋষি কুমার চ্যাটার্জী অফিসিয়াল ইউটিউব চ্যানেল আরকেসি প্রোডাকশন্স থেকে।

সাঘাটায় বন্যার পানিতে প্রায় ২০ হাজার মানুষ পানি বন্দি

গত কয়েকদিনের প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে গাইবান্ধার সাঘাটা উপজেলার ৫টি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x