ইবিতে আইন বিভাগের ‘দুর্নীতি বিরোধী আন্তঃশিক্ষাবর্ষ’ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আইন বিভাগের আয়োজনে ‘দুর্নীতি বিরোধী’ বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ আগস্ট) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে এটি অনুষ্ঠিত হয়।

“দুর্নীতি রোধ করি, স্মার্ট বাংলাদেশ গড়ি” শিরোনামে আন্তঃশিক্ষাবর্ষ বিতর্ক প্রতিযোগিতায় ২০১৯-২০ শিক্ষাবর্ষকে পরাজিত করে ফাইনালে অংশগ্রহণ করেন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষ (বিরোধী দল) ও ২০২১-২০২২ শিক্ষাবর্ষ (সরকারি দল)।

প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেবা মন্ডল, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মোছা: সৈয়দা সিদ্দিকা। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের সিনিয়র শিক্ষক সহযোগী অধ্যাপক ড. আব্দুল করিম খান, অধ্যাপক ড. নূরুন নাহার এবং অধ্যাপক ড. মাকসুদা আক্তার। স্পিকারের দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. রেহেনা পারভীন। সময় নিয়ন্ত্রক হিসেবে ছিলেন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মেহবুবা মোহীনি এবং ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনিকা।

বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে ২০২১-২২ শিক্ষাবর্ষ (সরকারি দল) ২০১৮-১৯ শিক্ষাবর্ষকে (বিরোধী দল) হারিয়ে বিজয় লাভ করে। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিতর্কিক হন সরকার দলের প্রধানমন্ত্রী নাজমুল করিম অর্নব, সেরা বিতার্কিক নির্বাচিত হন সরকার মিলাদুজ্জামান ও সুমাইয়া ইয়াসমিন।

বিভাগের ৩টি শিক্ষাবর্ষের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিতর্কে অংশগ্রহণকারী সবাইকে সার্টিফিকেট প্রদান এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, বিভাগটি একাডেমিক কার্যক্রমের বাহিরেও বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় কৃতিত্বের সাথে অংশগ্রহণ করে আসছে।

কোটা সংস্কার আন্দোলন, আজ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে বৃহস্পতিবার বিকেল থেকে ৪ ঘণ্টা রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রাখে আন্দোলকারীরা। পরে রাতে নতুন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x