ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল কাতিহার হাটে অতিরিক্ত টোল আদায়,প্রশাসন নিরব !

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:

ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলায় সাপ্তাহিক কাতিহার হাটে সামাজিক দুরত্ব ও মাস্ক ছাড়াই চলছে হাটের সকল প্রকার কার্যক্রম নেওয়া হচ্ছে অতিরিক্ত টোল । ১৮ জুলাই শনিবার সকালে হাট পরিদর্শনে দেখা যায়, করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে যেখানে সরকারের নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা সেখানে সরকার ও প্রশাসন কে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে নিয়ম-নীতির তোয়াক্কা না করেই চলছে ক্রেতা এবং বিক্রেতার কেনাকাটা ।

আবার এদিকে নেওয়া হচ্ছে লাগামহীন অতিরিক্ত টোল। গরু প্রতি ৩১০ টাকা ছাগল , প্রতি ১৪০ টাকা ,বাই সাইকেল প্রতি,২৫০ টাকা,যেখানে সরকারের নির্ধারিত ফি ,গরু ২৩০, ছাগল ৯০ ও বাই সাইকেল ,১৭০ টাকা। অতিরিক্ত টোল আদায়ের ব্যাপারে রানীশংকৈল উপজেলার নির্বাহী অফিসার মৌসুমী আফরিদার সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন আমি এ ব্যাপারে কিছু জানি না বিষয়টি আমি দেখছি।

এ বিষয়ে হাট ইজারাদার গোলাম আযমের সঙ্গে মুঠোফোনে কথা বললে জিঙ্গাসাবাদ করলে যে এই অতিরিক্ত টাকাটি কেন নেওয়া হচ্ছে, এমন প্রশ্নে তিনি কোন কথার উত্তর না দিয়ে ফোন কেটে দেয় । এদিকে ভুক্তভোগীরা জানান গত কয়েক হাট থেকেই এ ধরনের অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে । করোনা ভাইরাসের এমন পরিস্থিতিতে সাধারণ মানুষদের কাছে এমন অতিরিক্ত টোল আদায়ের ব্যাপারটিকে জনগণের কষ্টসাধ্য হয়ে পড়েছ । ভুক্তভোগীরা প্রশাসনিক কর্মকর্তার মাধ্যমে এই অতিরিক্ত টোল আদায়ের বিষয়টি দ্রুত সমাধান চান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *