আশুলিয়ায় বিষাক্ত ক্যামিক্যাল দিয়ে তৈরী হচ্ছে খাদ্য দ্রব্য চানাচুর 

বিষাক্ত ক্যামিক্যাল রং দিয়ে তৈরি হচ্ছে চানাচুর। ঢাকা জেলার আশুলিয়া থানার কাঠগড়া দোকাটি নামক জায়গায় আবাসিক বাসা ভাড়া নিয়ে অবাধে তৈরি করছে বিষাক্ত  রং ক্যামিক্যাল দিয়ে চানাচুর। উক্ত কারখানার মালীকদ্বয় যৌথভাবে পরিচালনা করেন মোঃ শহিদুল ইসলাম ও আব্দুস সালাম দিনাজপুর জেলার বীরগঞ্জ থানার সেনগ্রামের তাদের নিজিস্ব ঠিকানা। চানাচুরের প্যাকিংএ তারা বি এস টি আই ব্যবহার করছেন এবং বিভিন্ন পন্যে তারা বিএস টি আই ব্যবহার করে চলেছেন। পার্শবর্তী দোকানি সহ অগনিত জনতা বলেন যে এত নোংরা তৈল ডাল্ডা ময়দা চিনি পোকা মাকড় জনিত কারখানায় বিএস টি আই অনুমোদন বড়ই দুঃখ জনক। একাধিক গণমাধ্যমকর্মী অবৈধ চানাচুর তৈরি কারখানা পরিদর্শন করতে গেলে। কারখানার ভিতরে প্রবেশ করতে মালীকের নিষেধ আছে বলে কারখানার শ্রমিকেরা বাধা প্রদান করেন।সাংবাদিক পরিচয় দিয়ে কারখানার ভিতরে প্রবেশ করলে।সাংবাদিকরা দেখতে পান নোংরা পরিবেশে অপরিছন্নতা চিনি ময়দায়,পোকা মাকড় দিয়ে তৈরি হচ্ছে সাস্থসমস্যা জনিত খাদ্যদ্রব্য চানাচুর। কারখানার মালীক কে নোংরা আবর্জনা জনিত কারখানার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমি ও আমরা প্রশাসন সহ সকল সেক্টরে ম্যানেজ করে কারখানা চালাই। বিএস টি আই কর্মকর্তার নিকট মুঠোফোনে বি এস টিআই সম্পর্কে জানতে চাইলে মোবাইলে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে এলাকা বাসীর দাবী উক্ত কারখানার পন্য খেয়ে শিশুরা ভুগছেন নানা অসুখে।ভ্যাজাল দ্রব্য সম্পৃক্ত পণ্য বন্ধের জন্য ও অসাধু ব্যবসায়ীদের কে অনতিবিলম্বে দৃষ্টান্ত মূলক সাস্তির জন্য আইন প্রয়োগকারী সংস্থার সকল প্রশাসনের আশু হস্ত ক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

 

আমাদের খবর / আকরাম হোসেন

 

রৌমারীতে পদক্ষেপ সংস্থার বিরুদ্ধে অর্থ আদায়ের অভিযোগ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি সংস্থার নীতিমালাকে উপেক্ষা করে ভিটা উচু করণ ও নি¤œমানের সামগ্রী দিয়ে টয়লেট নির্মাণ ও অর্থ হাতিয়ে নেওয়ার...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]om

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x