আশুলিয়ায় শোকের মাসে শখের মেলা

আশুলিয়া প্রতিনিধি:

১৯৭৫ সালে ১৫ আগস্ট বাঙালি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ফলে পুরো আগস্ট মাস বাঙালি জাতি থাকে শোকাহত।আর এই শোকের মাসেই আশুলিয়ার প্রভাবশালী একটি মহল শোখের মেলা বসিয়ে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

একদিকে শোকের মাস অন্য দিকে করোনায় বিপর্যস্ত মানুষ। করোনার প্রাদুর্ভাবে সরকারী নির্দেশনায় সারা দেশের সকল বিনোদন কেন্দ্র বন্ধ থাকলেও আশুলিয়ায় প্রভাবশালীরা বিভিন্ন দফতর ম্যানেজ করে সরকারী সকল নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শোকাহত বাঙালি জাতির মনে কষ্টের দাগটেনে উচ্চঃস্বরে হিন্দি গান বাজিয়ে হাজার হাজার লোকের সমাগম ঘটিয়ে দেদারছে চালাচ্ছেন শখের মেলা।

সরেজমিন ঘুরে দেখা যায়, আশুলিয়ায় জামগড়া বটতলা নামক এলাকার প্রভাত সিটির প্রাচিরের ভিতর প্রায় শতাধিক দোকান যেমন, কসমেটিকস, ছোট বাচ্ছাদের খেলনা,মিষ্টির দোকান,নাগরদোলা,নৌকাদোলা সহ বিনোদনের জন্য কোনো কিছুই বাদ নেই, সবই আছে এই মেলায় ।হিন্দি গানের তালেতালে এলাকার বখাটে এবং উঠতি বয়সের ছেলেরা নাচ্ছে হেলেদুলে কেউবা আবার রকস্টাইলে। একটু এগোতেই দক্ষিণা বাতাসে ভেসে আসলো বাংলা মদের উদ্ভট গন্ধ।দু”পা এগোতেই দেখা গেল, আবছা আলোতে চার পাঁচজন যুবক চেয়ার পেতে পানির বতল নিয়ে বসে খোস গল্পে মগ্ন।

শাজাহান নামের এক দোকানির সাথে কথা হোলে তিনি জানান, মেলা বসিয়েছেন রোমান ভূঁইয়া এবং বাবু নামের এক ব্যক্তি।তারা চুক্তি অনুযায়ে নির্ধারিত টাকা দিয়ে দোকান চালাচ্ছেন।মেলার নিরাপত্তার দায়ীত্বে থাকা একজন বলেন, রোমান ভূঁইয়া এবং বাবু ভাই অনেক উপরের মহল ম্যানেজ করে মেলা চালাচ্ছেন।আপনাদের কোনো কথা থাকলে রোমান ভূঁইয়ার অফিসে যান ।

বাবুর সাথে মোবাইল ফোনে কথা হোলে জানান,তিনি খুব ব্যস্ত আছেন।এব্যাপারে সে পরে কথা বলবে।

আশুলিয়া থানার ওসি তদন্ত জাবেদ মাসুদ বলেন এবিষয়ে আমি কিছুই জানিনা জানলে পরে জানাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *