আশুলিয়ায় শোকের মাসে শখের মেলা

আশুলিয়া প্রতিনিধি:

১৯৭৫ সালে ১৫ আগস্ট বাঙালি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ফলে পুরো আগস্ট মাস বাঙালি জাতি থাকে শোকাহত।আর এই শোকের মাসেই আশুলিয়ার প্রভাবশালী একটি মহল শোখের মেলা বসিয়ে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

একদিকে শোকের মাস অন্য দিকে করোনায় বিপর্যস্ত মানুষ। করোনার প্রাদুর্ভাবে সরকারী নির্দেশনায় সারা দেশের সকল বিনোদন কেন্দ্র বন্ধ থাকলেও আশুলিয়ায় প্রভাবশালীরা বিভিন্ন দফতর ম্যানেজ করে সরকারী সকল নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শোকাহত বাঙালি জাতির মনে কষ্টের দাগটেনে উচ্চঃস্বরে হিন্দি গান বাজিয়ে হাজার হাজার লোকের সমাগম ঘটিয়ে দেদারছে চালাচ্ছেন শখের মেলা।

সরেজমিন ঘুরে দেখা যায়, আশুলিয়ায় জামগড়া বটতলা নামক এলাকার প্রভাত সিটির প্রাচিরের ভিতর প্রায় শতাধিক দোকান যেমন, কসমেটিকস, ছোট বাচ্ছাদের খেলনা,মিষ্টির দোকান,নাগরদোলা,নৌকাদোলা সহ বিনোদনের জন্য কোনো কিছুই বাদ নেই, সবই আছে এই মেলায় ।হিন্দি গানের তালেতালে এলাকার বখাটে এবং উঠতি বয়সের ছেলেরা নাচ্ছে হেলেদুলে কেউবা আবার রকস্টাইলে। একটু এগোতেই দক্ষিণা বাতাসে ভেসে আসলো বাংলা মদের উদ্ভট গন্ধ।দু”পা এগোতেই দেখা গেল, আবছা আলোতে চার পাঁচজন যুবক চেয়ার পেতে পানির বতল নিয়ে বসে খোস গল্পে মগ্ন।

শাজাহান নামের এক দোকানির সাথে কথা হোলে তিনি জানান, মেলা বসিয়েছেন রোমান ভূঁইয়া এবং বাবু নামের এক ব্যক্তি।তারা চুক্তি অনুযায়ে নির্ধারিত টাকা দিয়ে দোকান চালাচ্ছেন।মেলার নিরাপত্তার দায়ীত্বে থাকা একজন বলেন, রোমান ভূঁইয়া এবং বাবু ভাই অনেক উপরের মহল ম্যানেজ করে মেলা চালাচ্ছেন।আপনাদের কোনো কথা থাকলে রোমান ভূঁইয়ার অফিসে যান ।

বাবুর সাথে মোবাইল ফোনে কথা হোলে জানান,তিনি খুব ব্যস্ত আছেন।এব্যাপারে সে পরে কথা বলবে।

আশুলিয়া থানার ওসি তদন্ত জাবেদ মাসুদ বলেন এবিষয়ে আমি কিছুই জানিনা জানলে পরে জানাবো।

একই পরিবারের চারজনকে অজ্ঞান করে সর্বস্বলুট

গাইবান্ধার সুন্দরগঞ্জে খাবারের মধ্যে চেতনানাশক ঔষধ মিশিয়ে একই পরিবারের সকলকে অজ্ঞান করে টাকাসহ স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। ঘটনাটি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x