এইচআইভি’র ওষুধে করোনা ভাইরাসের চিকিৎসা!

চীনে এইচআইভি ভাইরাসের ওষুধ দিয়ে চিকিৎসা করা হবে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের।আর এই ওষুধ নিয়ে পরীক্ষা চালাচ্ছে চীনা স্বাস্থ্য কমিশন।রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, করোনা ভাইরাসের প্রতিষেধক হিসেবে এইডসের ওষুধ ব্যবহার করে পরীক্ষা চালাচ্ছে চীনা স্বাস্থ্য কমিশন। গত ২৬ জানুয়ারি ওষুধ নির্মাতা প্রতিষ্ঠান অ্যাবভিআই এ তথ্য জানিয়েছে।এ বিষয়ে অ্যাবভিআই’র উত্তর শিকাগোর মুখপাত্র অ্যাডেল ইনফ্যান্টে জানান, করোনা ভাইরাসের সংকট মোকাবেলায় চীনা স্বাস্থ্য কমিশন আলুভিয়া ওষুধটি তাদেরকে দেওয়ার জন্য অনুরোধ করেছে।অ্যাবভিআই কোম্পানির আলুভিয়া ওষুধটি এইডস রোগীদের নিউমোনিয়ার উপসর্গ দেখা দিলে ব্যবহার করা হয়।

চীনের স্থানীয় সংবাদ মাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, করোনা ভাইরাসের উৎপত্তিস্থল উহান শহরের একাধিক হাসপাতালে আক্রান্তদের ওপর এইডসের ভ্যাকসিন ব্যবহার করা হচ্ছে।

এদিকে এখন পর্যন্ত করোনা ভাইরাসের প্রতিষেধক হিসেবে কোন ওষুধ আবিষ্কার হয়নি। চীনা কর্তৃপক্ষ জানায়, ভাইরাসটির কার্যকরী কোনো প্রতিষেধক নেই।গত ডিসেম্বর চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ জনে দাঁড়িয়েছে। এই ভাইরাসে চীনে এখন পর্যন্ত ৪ হাজারের অধিক মানুষ আক্রান্ত হয়েছেন।

তবে চীনের বাইরে করোনা ভাইরাসে এখন পর্যন্ত কেউ মারা যাননি। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *