কাতারে জাতীয় শোক দিবস পালন

অনলাইন ডেস্ক:

কাতারে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কাতারস্থ বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ এম এইচ এম স্কুল ও কলেজের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ পালন করা হয়।দিবসের শুরুতে রাষ্ট্রদূত আসুদ আহমেদ দূতাবাস প্রাঙ্গণে দূতাবাসের সকল কর্মকর্তা, কর্মচারী ও প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে, জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে দিবসটির কর্মসূচীর সূচনা করেন। দূতাবাসের তৃতীয় সচিব মোঃ মনিরুজ্জামান এর সন্চালনায় প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, পররাষ্ট্র মন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বানী একে একে পাঠ করেন শ্রম কাউন্সিলর ড. মুস্তাফিজুর রহমান, শ্রম কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম, প্রথম সচিব নাজমুল হাসান ও প্রথম সচিব মাহবুবুর রহমান।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাতারস্থ বাংলাদেশ কমিউনিটির বিশিষ্টজন, কাতারস্থ বাংলাদেশ আওয়ামী লীগ এর নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকগনসহ অনেকে।রাষ্ট্রদূত তার বক্তব্যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং তাঁর কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

রাষ্ট্রদূত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শহীদ সকল সদস্যদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও তিনি তাঁর বক্তব্যে জাতির মুক্তি ও বাংলাদেশের স্বাধীনতা অর্জনে জাতির পিতার বীরত্বপূর্ণ নেতৃত্ব ও অসামান্য অবদানের কথা তুলে ধরেন। সেই সাথে, স্বাধীনতা অর্জনের পরপরই নব্য স্বাধীন বাংলাদেশের স্বপক্ষে বিশ্ব সম্প্রদায়ের স্বীকৃতি আদায় ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাসমূহের সদস্যপদ লাভের ক্ষেত্রে তাঁর সাফল্য গাঁথা উল্লেখ করেন। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে, বাংলাদেশ, বঙ্গবন্ধুর সুখী, সমৃদ্ধ, শোষণ ও বৈষম্যহীন “সোনার বাংলা” বাস্তবায়নের পথে এগিয়ে চলেছে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিচক্ষণ নেতৃত্বের কারনেই সাম্প্রতিক করোনা মহামারী সত্ত্বেও বাংলাদেশ উল্লেখযোগ্য অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করতে সক্ষম হয়েছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্যবৃন্দের আত্মার শান্তি কামনা ও দেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *