জীবননগর সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল চালকের মায়ের মৃত্যু

আহসানুর রহমান শাহজানঃ

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের শিয়ালমারী পশুহাটের নিকট সড়ক দূর্ঘটনায় এক মোটরসাইকেল চালকের মায়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত মহিলার নাম ফরিদা বেগম (৫০)। তিনি উথলী গ্রামের (তেঁতুলতলা পাড়া) আশাদুল হকের স্ত্রী। স্থানীয় সূত্রে জানা যায়, উথলী গ্রামের ফিরোজ হোসেন সন্টু তার মাকে নিয়ে শুক্রবার (১২ জুন) নিজ মোটরসাইকেল যোগে জীবননগরের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে শিয়ালমারী পশুহাটের নিকট পৌঁছালে সিএনজি থেকে নেমে এক যাত্রী হঠাৎ মোটরসাইকেলের সামনে চলে আসে।

এ অবস্থায় সন্টু মোটরসাইকেলের ব্রেকে চাপ দিলে পিছন থেকে তার মা পাকা রাস্তার উপর পড়ে যেয়ে রক্তাক্ত জখম হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে জীবননগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হলে তাকে যশোরে রেফার্ড করেন জীবননগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে তিনি মৃত্যুবরণ করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত তার লাশটি যশোর জেনারেল হাসপাতালের মর্গে রাখা আছে বলে জানা গেছে। প্রসঙ্গত, রাস্তা পারাপারে অসাবধানতার কারণে বেশীরভাগ দূর্ঘটনাগুলো ঘটছে। এছাড়া সিএনজি এবং ইজিবাইকের চালকেরা কোনদিকে খেয়াল না করেই রাস্তার উপর হঠাৎ ব্রেক চেপে যেখানে সেখানে দাঁড়িয়ে যাত্রী ওঠা নামানো করেন। যার কারণে এই ধরনের দূর্ঘটনাগুলো অহরহ ঘটছে।

এজন্য যেখানে সেখানে গাড়ি দাঁড় করিয়ে যাত্রীদের যেন ওঠা নামানো না করা হয়, সে বিষয়ে খেয়াল রাখার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ করেছেন রাস্তায় নিয়মিত চলাচলকারী বিভিন্ন গাড়ির চালক ও পথচারীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *