তামান্না ভাটিয়াকে আইনি নোটিশ

আবারো আলোচনায় ভারতীয় জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। একই তালিকায় এবার নাম এসেছে দক্ষিণী ছবির জনপ্রিয় নায়িকা তামান্না ভাটিয়ার।অনলাইন রামি (এক ধরনের জুয়া) খেলার প্রচারণায় যুক্ত থাকায় এই নোটিশ পাঠিয়েছেন কেরালার হাইকোর্ট। শুধু বিরাট বা তামান্না নয়, নোটিশ পেয়েছেন অভিনেতা আজু ভারঘেজও। ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে এমনটিই বলা হয়েছে।

অনলাইন রামি খেলতে গিয়ে ২১ লাখ টাকা হারিয়ে আত্মহত্যা করেন কেরালার কাট্টাক্কাদা অঞ্চলের এক বাসিন্দা। তারপর থেকে কেরালা সরকার জানিয়ে দেয়, রাজ্যে এমন অনলাইন জুয়া বা রামি খেলার ওয়েবসাইটগুলোর ওপর নিষেধাজ্ঞা জারি করা হবে। এরপরই আদালতে পিটিশন জমা দেন আইনজীবী পাওলি ভাদাক্কানে। সেই মামলার শুনানিতেই কেরালা হাইকোর্ট এই নোটিশ পাঠালেন।

পাওলি ভাদাক্কানের দাবি, অনলাইন জুয়া বা রামির জালে ফেঁসে গিয়ে অনেক নিম্ন-মধ্যবিত্ত বা দরিদ্র লোকেরা আত্মহত্যা করছেন। আবার তরুণ প্রজন্মের মধ্যেও অনলাইন রামি বা জুয়া খেলার প্রবণতা দিনদিন আরও বাড়ছে। আর তারকারা এসব অনলাইন রামি ওয়েবসাইট প্রোমোট করছেন বলেই সাধারণ মানুষের মধ্যে আগ্রহ আরও বাড়ছে।

ফলে অনলাইন রামি ওয়েবসাইটের অধিকাংশ ব্র্যান্ড অ্যাম্বাস্যাডরদেরই আইনি নোটিশ পাঠানো হয়েছে যাতে তারা এমন ওয়েবসাইট প্রোমোট করা বন্ধ করেন। যদিও এই আইনি নোটিশ প্রসঙ্গে বিরাট অবশ্য এখনো কোনো মন্তব্য করেননি।

তবে এই প্রথম নয়, এর আগেও বিতর্কে জড়িয়েছেন বিরাট। অনলাইনে ফ্যান্টাসি ক্রিকেট বা ক্রিকেটের বেটিং অ্যাপগুলোর সঙ্গে যুক্ত থাকার জন্য গত বছর নভেম্বরে কোহলি, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি, অভিনেতা প্রকাশ রাজ ও তামান্না ভাটিয়াকে নোটিশ পাঠিয়েছিলেন মাদ্রাজ হাইকোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *