ধান কাটতে কৃষক লীগের হটলাইন সে বা চালু

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের কারণে বোরো মৌসুমের ধান কাটাতে শ্রমিক সঙ্কটে পড়েছে দেশের কৃষক। তাদের ধান কাটাতে হটলাইন সেবা চালু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগ। গতকাল সোমবার থেকে সেবাটি চালু করেছেন সংগঠনের সভাপতি সমির চন্দ এবং সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।

কৃষিবিদ সমির চন্দ বলেন, করোনাভাইরাসের কারণে সকল মানুষ ঘরবন্দি। ফলে শ্রমিক সংকটের কারণে বোরো মৌসুমের ধান কাটতে পারছে না দেশের অনেক কৃষক। এই সকল কৃষকের ধান কৃষক লীগের নেতাকর্মীরা কেটে দিবে।

তিনি আরও বলেন, কৃষকের ধান কাটতে মোট দশটি অঞ্চলের এক হাজার নেতাকর্মী মাধ্যমে দশটি টিমে ভাগ করা হয়েছে। প্রতিটি টিমের টিম লিডারের ফোন নাম্বার হট লাইনে দেয়া আছে। বোরো মৌসুমের ধান কাটার জন্য যে কোনো কৃষক ওই হট লাইনে ফোন দিলে কৃষক লীগের নেতাকর্মীরা বোরো মৌসুমের ধান কেটে দিবে। শুধু ধান কাটা নয়, কৃষকের যে কোনো সমস্যার সমাধান এ হটলাইনের মাধ্যমে করা হবে।

উম্মে কুলসুম স্মৃতি বলেন, কৃষকের সেবার জন্য বিভাগীয় কমিটি করে দিয়েছি। এই কমিটির মাধ্যমে ওয়ার্ড পর্যায়ও কৃষক সেবা পাবে ।

সারাদেশে কৃষকের জন্য কৃষক লীগের হটলাইন নাম্বার- সিলেট অঞ্চল -০১৭১১ ৩৩১০৭২, কুমিল্লা অঞ্চল-০১৭৩২ ১৭০৫৫৫, চট্টগ্রাম অঞ্চল- ০১৭১১ ১৪০২১৬, রংপুর অঞ্চল- ০১৭১১ ২৬১৮৩৩, বরিশাল অঞ্চল- ০১৭১১ ৪৪২২১৩, ফরিদপুর অঞ্চল- ০১৭১২ ০৯২৭৫৬, রাজশাহী অঞ্চল- ০১৭১৪ ২২০৫৬৩, ঢাকা অঞ্চল- ০১৭১১ ৩২৯০৪৪, খুলনা অঞ্চল- ০১৭১-৬৭১৬২০১, ময়মনসিং অঞ্চল- ০১৭১-৬৬৭০৭৭০।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *