পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থা উন্নতি

হাসপাতালে ভর্তি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থা উন্নতির দিকে। আগের থেকে অনেকটাই সেরে উঠেছে আঘাতের স্থানগুলো। শুক্রবার (১২ মার্চ) স্থানীয় সময় বেলা ১১টায় ফের আলোচনায় বসার কথা রয়েছে তার চিকিৎসায় নিয়োজিত ৬ সদস্যের বিশেষ মেডিকেল বোর্ডের। খবর- আনন্দবাজার পত্রিকা।

সেখানেই মমতার চিকিৎসায় পরবর্তী পদক্ষেপ নিয়ে সিদ্ধান্ত নেয়া হতে পারে। হাসপাতাল সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার জানিয়েছে, মমতা যেসব সমস্যার কথা বলেছিলেন তার বেশির ভাগই এখন নিয়ন্ত্রণে। বুকে ব্যথা, শ্বাসকষ্টও অনেকটা কমেছে।

এদিকে, বৃহস্পতিবার বিকেলেই হাসপাতাল থেকে দেয়া ভিডিওবার্তায় মমতা বলেছিলেন, দ্রুত রাজনীতির মাঠে ফিরতে চান তিনি। প্রয়োজনে হুইল চেয়ার ব্যবহার করেই কাজে ফেরার ঘোষণা দেন তিনি। মেডিক্যাল বোর্ডে আলোচনা হতে পারে সে বিষয়েও।

কবে তাকে হাসপাতাল থেকে ছাড়া হবে, হাসপাতাল থেকে যাওয়ার পর কী কী শারীরিক সাবধানতা অবলম্বন করতে হবে, সেসব বিষয়েও আলোচনা করবে মেডিক্যাল বোর্ড।

বৃহস্পতিবার মেডিক্যাল বোর্ড জানায়, দ্রুত শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে মমতার। তবে কবে তাকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে এখনও স্পষ্ট করে বলা হয়নি।এদিকে, হাসপাতাল থেকে দেয়া ভিডিও বার্তায় সমর্থকদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন মমতা বন্দোপাধ্যায়।

বুধবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে নিজের নির্বাচনী আসন নন্দীগ্রামে ‘হুড়োহুড়িতে’ পড়ে গিয়ে আহত হন মমতা। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি নিয়ে তোলপাড় চলছে পশ্চিমবঙ্গের রাজনৈতিক অঙ্গনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *