ভারতে করোনা হাসপাতালে আগুন

ভারতের মহারাষ্ট্র রাজ্যের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি থাকা অন্তত ১৩ রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর রাতে রাজ্যের রাজধানী মুম্বাই থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে ভিরার শহরে বিজয় বল্লভ হাসপাতালে এই অগ্নিকাণ্ড হয়েছে। এর আগে হাসপাতালের বাইরে অক্সিজেন ট্যাঙ্কার লিক হয়ে অক্সিজেনের অভাবে ২৪ করোনা রোগীর মৃত্যু হয়েছে। আনন্দবাজার।

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে মহারাষ্ট্র। অভূতপূর্ব মাত্রায় সংক্রমণ বাড়তে থাকার মধ্যে এই হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। বিজয় বল্লভ হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা দিলিপ শাহ জানিয়েছেন, আগুন লাগার সময়ে হাসপাতালটিতে প্রায় ৯০ জন রোগী ভর্তি ছিলেন। আগুন লাগার পর রোগী এবং চিকিৎসা কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আবিনাশ পাতিল নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমি রাত তিনটার দিকে এক বন্ধুর ফোন পাই, তার শ্বাশুড়ি ওই হাসপাতালে ভর্তি ছিলো। সেখানে পৌঁছে আমি হাসপাতালের বাইরে দমকলের গাড়ি দেখতে পাই। নিবিড় পরিচর্যা কেন্দ্র থাকায় দ্বিতীয় তলায় ধোঁয়ায় আচ্ছন্ন ছিলো। মাত্র দুই জন নার্স দেখেছি, কোনও ডাক্তার ছিলো না। আধঘণ্টা পর দমকলকর্মীরা আগুন নিভিয়ে ফেলে। আমি আট থেকে দশটি মৃতদেহ দেখতে পেরেছি।’

উল্লেখ্য, আগুন লাগার সময় হাসপাতালে ৯০ জন রোগী চিকিৎসাধীন ছিলেন বলেন জানান তিনি।

বৃষ্টির জন্য সাভারে ইসতিসকার নামাজ আদায়

তীব্র তাপমাত্রায় জনজীবন বিপর্যস্ত। বৃষ্টির জন্য হাকাকার করছে ঢাকার সাভারসহ সারাদেশের মানুষ। দেশের বিভিন্ন স্থানে চলমান তীব্র তাপদাহ থেকে বাঁচতে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x