রাজধানীর বিভিন্ন এলাকার রাস্তায় জলাবদ্ধতা দেখা দিয়েছে

অনলাইন ডেস্ক:
রোববার মধ্যরাত থেকে সোমবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে রাজধানীর অনেক এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। যা মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত করার পাশাপাশি সড়কে বিশৃঙ্খলা তৈরি করেছে।আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, ঢাকায় সোমবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৬৩ মিলিমিটার এবং সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। খবর ইউএনবিরটানা বৃষ্টির ফলে রাজধানীর বিভিন্ন এলাকার অনেক রাস্তায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। সাধারণ মানুষ বিশেষ করে অফিসগামী এবং অন্যান্য যারা বিভিন্ন কাজের জন্য বাড়ির বাইরে বের হয়েছিলেন, জলাবদ্ধতা এবং যানজটের কারণে সকালে তারা সমস্যার সম্মুখীন হন।

আলিফ পরিবহনের অপারেশন ম্যানেজার মো. আশরাফ জানান, মিরপুর-১০ গোলচক্কর, শেওড়াপাড়া, বেগম রোকেয়া সরণির কাজীপাড়া অংশ, আগারগাঁও ক্রসিং, বিজয় সরণি ক্রসিং, কলাবাগান ও মিরপুরের আসাদগেটে ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।শান্তিনগর, মৌচাক ক্রসিং ও কাকরাইলেও একই পরিস্থিতি প্রত্যক্ষ করার কথা জানান শান্তিনগরে দায়িত্বরত ট্রাফিক পরিদর্শক মো. আসাদ।তিনি জানান, সকাল থেকে জলাবদ্ধতার কারণে শহরের বিভিন্ন রাস্তায় বেশ কিছু যানবাহন আটকা পড়েছে।

আবহাওয়া অফিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের বেশির ভাগ স্থানে, রাজশাহী ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও খুলনা বিভাগের কয়েকটি জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সাথে অস্থায়ী দমকা হাওয়া বয়ে যেতে পারে।

মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে বাংলাদেশের সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। আগামী দুই দিন বৃষ্টি বা বজ্রবৃষ্টি অব্যাহত থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *