শেরপুরে পেঁয়াজের দাম আবারো বাড়ছে

শাহীন শরেপুর প্রতনিধিি

বগুড়ার শেরপুরে বাজার মনিটরিং এর তৎপরতা না থাকায় আবারো পুরাতন-নতুন সব ধরনের পেঁয়াজের দাম বৃদ্ধি পাচ্ছে। এর কারণ হিসাবে বাজারে পেঁয়াজের সংকটকে দায়ী করছেন ব্যবসায়ীরা। অন্যদিকে ক্রেতারা হিমশিম খাচ্ছে পেঁয়াজ কিনতে।
সোমবার সকালে শেরপুর পৌর শহরের বারদুয়ারী হাটে গিয়ে দেখা গেছে, পুরাতন দেশী পেঁয়াজ পাইকারী বিক্রি হচ্ছে ২’ শ টাকা থেকে ২’ শ ১০টাকা দরে। খুচরা বাজারে তা কেজি দরে বিক্রি হচ্ছে ২’শ ২০ টাকা থেকে ২’শ ৩০ টাকা দরে।
অন্যদিকে মুড়িকাটা নতুন দেশী ঁেপয়াজ বিক্রি হচ্ছে ১’ শ ৫০ টাকা থেকে ১৬০ টাকা দরে। খুচরা বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২০০ টাকা কেজি দরে।
আর নতুন ঁেপয়াজ ডাঁটাসহ বিক্রি হচ্ছে ৯০ টাকা কেজি দরে। যা খুচরা বাজারে বিক্রি হচ্ছে ১’ শ টাকা থেকে ১’ শ ১০ টাকা দরে।
পেঁয়াজ ব্যবসায়ীরা জানান, আড়তে পেঁয়াজের সংকট থাকায় চাহিদামত পেঁয়াজ পাওয়া যাচ্ছে না। তাই বিগত হাটের তুলনায় এই হাটে প্রতি কেজি পেঁয়াজ ৪০-৫০টাকা বেড়েছে।
ক্রেতারা জানান, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণ না থাকায় দাম বৃদ্ধি পাচ্ছে। এই সময়ে পেঁয়াজের দাম কেন বৃদ্ধি পাচ্ছে তা আমরা বুঝতে পারছি না।
এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, কোন ব্যবসায়ি কৃত্তিম সংকট দেখিয়ে পেঁয়াজের দাম বেশী নেয় তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *