সিংগাইরে ২ টি ইউনিয়নকে সংযোগকারী কালভার্টি আসছেনা কাজে, মাটি সড়ে চলাচলের অনুপযোগী

মিজানুর রহমান, সিংগাইর  সংবাদদাতাঃ

মানিকগঞ্জের সিংগাইরে ২ টি ইউনিয়নের হাজারো বাসিন্দাদের চলাচলের সংযোগকারী কালভার্টির পাশ হতে ইটের সলিংকৃত রাস্তার মাটি সড়ে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে ।এতে কালভার্টিও রয়েছে ঝুঁকিতে ।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা গেছে, সিংগাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চাপড়াইল গ্রামে চকের মাঝে অবস্থিত জামির্ত্তা ও পার্শ্ববর্তী জয়মন্টপ ইউনিয়নকে সংযুক্ত করেছে কার্লভার্টটি ।

তবে দীর্ঘদিন যাবৎ সংস্কার কিংবা মেরামত না করার জন্য ইটের সলিংকৃত রাস্তাটি বেহাল দশায় পরিণত হয়েছে ।

অতিসত্বর রাস্তাটি উন্নয়নে কাজ শুরু না করলে স্বল্প সময়ের মধ্যে প্রায় ১০ লাখ টাকা খরচের কার্লভার্টিও ভঙ্গুর দশায় রুপ নেবে । সৃষ্টি ববে দুই পাড়ের মানুষের যাতায়াতের তীব্র নব সঙ্কট ।

যা বর্তমান সরকারের উন্নয়নের রোডম্যাপে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে । এছাড়া এলাকাটি চাষাবাদের জন্য বেশ আদর্শ । এ এলাকার মাটি বেশ উর্বর । দিগন্তজুড়ে জুড়ে বর্তমানে শুধু সোনালি ধান আর ধান । দেখে প্রাণ জুড়ানোর মত ।

যদিও পাশেই গড়ে ওঠা ৪ টি ইটেরভাটা কৃষকদের গলার কাঁটায় রুপ নিলেও স্থানীয় জনপ্রতিনিধির উদাসীনতা, অসচ্ছ ও কৃষি জমির সরেরেজমিন প্রতিবেদনে উপজেলা কৃষি কর্মকর্তাদের সমালোচনা করে মানবন্ধনসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেও হটাতে পারছেনা ভাটাগুলো ।

সেই সাথে ইটের ভাটায় যাতায়াতে সারিসারি ট্রাক চলাচলে রাস্তাগুলো হারাচ্ছে তাদের দীর্ঘ স্থায়িত্ব । চাপড়াইল এলাকার সচেতন নাগরিক ইঞ্জি: আবু সায়েম, আলমগীর, মুন্নাসহ অনেকেই দাবি করে বলেন, রাস্তাটি মেরামতে সংশ্লিষ্ট দফতরকে এগিয়ে আসার বিশেষ অনুরোধ করা হচ্ছে ।

সিংগাইর উপজেলা ইঞ্জিনিয়ার রুবায়েত জামান মুঠোফোনে বলেন, আমরা বাস্তা টু মানিকনগর সড়ক করেছি, মানিকনগর টু পারাগ্রাম সড়ক সংস্কার করেছি, তবে এটাও আমাদের রোডম্যাপে আছে পর্যায়ক্রমে করা হবে ইনশাহ্ আল্লাহ্ ।

রৌমারীতে পদক্ষেপ সংস্থার বিরুদ্ধে অর্থ আদায়ের অভিযোগ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি সংস্থার নীতিমালাকে উপেক্ষা করে ভিটা উচু করণ ও নি¤œমানের সামগ্রী দিয়ে টয়লেট নির্মাণ ও অর্থ হাতিয়ে নেওয়ার...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x