সিংগাইরে ২ টি ইউনিয়নকে সংযোগকারী কালভার্টি আসছেনা কাজে, মাটি সড়ে চলাচলের অনুপযোগী

মিজানুর রহমান, সিংগাইর  সংবাদদাতাঃ

মানিকগঞ্জের সিংগাইরে ২ টি ইউনিয়নের হাজারো বাসিন্দাদের চলাচলের সংযোগকারী কালভার্টির পাশ হতে ইটের সলিংকৃত রাস্তার মাটি সড়ে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে ।এতে কালভার্টিও রয়েছে ঝুঁকিতে ।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা গেছে, সিংগাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চাপড়াইল গ্রামে চকের মাঝে অবস্থিত জামির্ত্তা ও পার্শ্ববর্তী জয়মন্টপ ইউনিয়নকে সংযুক্ত করেছে কার্লভার্টটি ।

তবে দীর্ঘদিন যাবৎ সংস্কার কিংবা মেরামত না করার জন্য ইটের সলিংকৃত রাস্তাটি বেহাল দশায় পরিণত হয়েছে ।

অতিসত্বর রাস্তাটি উন্নয়নে কাজ শুরু না করলে স্বল্প সময়ের মধ্যে প্রায় ১০ লাখ টাকা খরচের কার্লভার্টিও ভঙ্গুর দশায় রুপ নেবে । সৃষ্টি ববে দুই পাড়ের মানুষের যাতায়াতের তীব্র নব সঙ্কট ।

যা বর্তমান সরকারের উন্নয়নের রোডম্যাপে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে । এছাড়া এলাকাটি চাষাবাদের জন্য বেশ আদর্শ । এ এলাকার মাটি বেশ উর্বর । দিগন্তজুড়ে জুড়ে বর্তমানে শুধু সোনালি ধান আর ধান । দেখে প্রাণ জুড়ানোর মত ।

যদিও পাশেই গড়ে ওঠা ৪ টি ইটেরভাটা কৃষকদের গলার কাঁটায় রুপ নিলেও স্থানীয় জনপ্রতিনিধির উদাসীনতা, অসচ্ছ ও কৃষি জমির সরেরেজমিন প্রতিবেদনে উপজেলা কৃষি কর্মকর্তাদের সমালোচনা করে মানবন্ধনসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেও হটাতে পারছেনা ভাটাগুলো ।

সেই সাথে ইটের ভাটায় যাতায়াতে সারিসারি ট্রাক চলাচলে রাস্তাগুলো হারাচ্ছে তাদের দীর্ঘ স্থায়িত্ব । চাপড়াইল এলাকার সচেতন নাগরিক ইঞ্জি: আবু সায়েম, আলমগীর, মুন্নাসহ অনেকেই দাবি করে বলেন, রাস্তাটি মেরামতে সংশ্লিষ্ট দফতরকে এগিয়ে আসার বিশেষ অনুরোধ করা হচ্ছে ।

সিংগাইর উপজেলা ইঞ্জিনিয়ার রুবায়েত জামান মুঠোফোনে বলেন, আমরা বাস্তা টু মানিকনগর সড়ক করেছি, মানিকনগর টু পারাগ্রাম সড়ক সংস্কার করেছি, তবে এটাও আমাদের রোডম্যাপে আছে পর্যায়ক্রমে করা হবে ইনশাহ্ আল্লাহ্ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *