অপরিকল্পিত অনুমোদন বিহীন বিল্ডিংয়ের ওয়াল ধসে একজনের মৃত্যু আহত- ৬

মাহবুব আলম মানিকঃ

গতকাল শুক্রবার সন্ধ্যায় প্রচন্ড ঝড়ে আশুলিয়া থানাধীন দক্ষিণ গাজিরচট গ্রামের বটতলা সংলগ্ন বিল্ডিংয়ের ছাদের ওয়াল ধ্বসে পাশের চায়ের টং দোকানের উপর পড়ে ১ জন নিহত এবং ৬ জন আহত হয়েছেন।

আহতরা সাভার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সরেজমিনে যেয়ে দেখা যায়, চায়ের টং দোকানের উপর বিল্ডিংয়ের ছাদের ওয়াল ভেঙে পড়ে আছে। ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার প্রক্রিয়া চালাছে।

উদ্ধার কর্মীরা জানায় নিহত ব্যক্তির নাম মোঃ শামীম, গ্রাম-হরিরামপুর, জেলা- মানিকগঞ্জ। আহতরা হলেন চা দোকানদার মোঃ আক্তার, পদযাত্রী আশ্রয় গ্রহণকারী দুলাল, মোঃ আকরাম আরও ৩ জনের নাম জানা যায় নি।

প্রত্যক্ষদোষী পাশ্ববর্তী দোকানদার মোঃ শফিকুল ইসলাম জানায়, সন্ধ্যায় ঝড় শুরু হলে আশেপাশের পথযাত্রীরা ঝড়-বৃষ্টি থেকে রক্ষা পাওয়ার জন্য চায়ের দোকানে আশ্রয় নেয়। ঠিক তখনই একতলা বাড়ির ছাদের উপর নির্মিত ৬ ফুট উচ্চতার এবং ২০ ফিট লম্বা ওয়াল চায়ের দোকানের উপর পড়ে। হাঁকডাক -চিৎকার শুনে বৃষ্টির ভিতরেই দোড়ে এসে আশেপাশের লোকজনসহ বিল্ডিংয়ের প্রাচীরের নিচ থেকে উদ্ধার তৎপরতা চালায়।

বিল্ডিংয়ের মালিক অবসর প্রাপ্ত সামরিক বাহিনীর কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিন জানায়, একতলা বিল্ডিংয়ের উপর নির্মিত প্রাচীরটি প্রায় ১৫ বছর আগে নির্মাণ করা হয়। সন্ধ্যায় প্রচন্ড ঝড় শুরু হলে প্রাচীরটি ভেঙে পড়ে।
আশেপাশের মানুষ জানায় এই বিল্ডিংয়ের কোন অনুমোদন দেয় নি ক্যান্টনমেন্ট বোর্ড। আর ছাদের উপর নির্মিত ওয়ালের কোন সাপোর্টিং ছিল না। ফলে দূর্ঘটনাটি ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা জানায়, ঝড়ে ওয়ালটি ধসে পড়েছে এবং একতলা বিল্ডিংয়ের উপর নির্মিত অন্যান্য প্রাচীরগুলোও ঝুঁকিপূর্ণ।

ক্যান্টনমেন্ট বোর্ডের সাথে কথা বলে জানা যায়, এই বিল্ডিং এবং ছাদের উপর নির্মিত ওয়ালের কোন অনুমোদন নেই।

আশুলিয়া থানা পুলিশ লাশ থানায় নিয়ে যায়। এই রির্পোট লেখা পর্যন্ত কোন প্রকার মামলা হয় নি জানায় আশুলিয়া থানা।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x