আগামী প্রজন্মদের জানার জন্য এবং মুক্তিযোদ্ধার চেতনা কে ধারণ করে রাখার আহবান

বর্তমান সরকার মুক্তিযোদ্ধা প্রীতি সরকার , তাদের সম্মানে প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল প্রকার ব্যবস্থা করেছেন।

বঙ্গবন্ধুর ডাকে এবং শহীদ বীর মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে অর্জিত আমরা একটি ভূ-খন্ড ও একটি স্বাধীন দেশ পেয়েছি। তাই আমরা বিভিন্ন জন বিভিন্ন পেশায় দ্বায়িত্ব পালন করতে পারছি।

শহীদ মুক্তিযোদ্ধাদের এ ঋণ আমরা শোধ করতে পারবো না। আগামী প্রজন্মদের জানার জন্য এবং মুক্তিযোদ্ধার চেতনা কে সুন্দর ও সু-সৃঙ্খল ভাবে ধারণ করে রাখার জন্য সবাইকে আহŸান জানান।

গাইবান্ধার সাঘাটা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে ১৯৭১ এ ত্রিমোহনী ঘাটের সম্মুখ যুদ্ধে শাহাদৎ বরণকারী ১২ শহীদ বীর মুক্তিযোদ্ধা স্বরণে বোনারপাড়া দলদলিয়ায় তাদের সম্মানে নির্মিত স্মৃতিস্তম্ভে বেদী ও শহীদদের সমাধীতে পুষ্প প্রদান, পতাকা উত্তোলন, দোয়া মাহফিল ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ মূলক আলোচনা সভায় গাইবান্ধা জেলা প্রশাসক মোঃ অলিউর রহমান এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান, সাঘাটা থানা অফিসার ইনর্চাজ মতিউর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আজাহার আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মন্ডল, বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা নাজমুল হুদা দুদু, বোনারপাড়া পুলিশ তদন্তকেন্দ্র ইনর্চাজ রাকিব হাসান, বীর মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা শাজাহান আলী, হাতিবান্ধা উপজেলার বীর মুক্তিযোদ্ধা আব্দুল জোব্বার, মুলারাম দাস প্রমুখ।

উল্লেখ্য যে ঐ দিন ত্রীমোহনী ঘাটে সম্মুখ যুদ্ধে পাক হানাদার বাহিনীর হাতে ১২ জন মুক্তিযোদ্ধা শহীদ হন।

সাভারে গণ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর উপর হামলা, অভিযোগ রেজিস্ট্রার সহ শিক্ষকের বিরুদ্ধে

মাহবুব আলম মানিকঃ সাভার গণ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভিতরে রেজিস্ট্রারের দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন আইন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x