পাবলিক বিশ্ববিদ্যালয় গুলো শিগগিরই খুলে দেওয়ার ঘোষণা:তালেবান

আফগানিস্তানের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো শিগগিরই খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে তালেবান। বৃহস্পতিবার তালেবান সরকারের উচ্চশিক্ষা বিষয়ক ভারপ্রাপ্ত মন্ত্রী আবদুল বাকি হাক্কানি এ ঘোষণা দিয়েছেন।

টোলো নিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।আবদুল বাকি হাক্কানি বলেন, বিশ্ববিদ্যালয়য় খোলার প্রস্তুতি ও পরিকল্পনা সম্পন্ন হচ্ছে। শিগগিরই ইসলামি আমিরাতের বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়া হবে। সেগুলো শিক্ষাদান অব্যাহত থাকবে।

কাবুল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একজন ছাত্র ওমিদ মাওল্লাভি জাদা বলেন, ‘আমরা বহু বার দেখেছি তারা বলে যে, তারা একটি পরিকল্পনা নিয়ে কাজ করছে। কিন্তু এক মাসেরও বেশি সময় হয়ে গেছে এবং পরিকল্পনাটি এখনও চূড়ান্ত হয়নি।’

উল্লেখ্য, গত ১৫ আগস্ট প্রায় বিনা বাধায় কাবুলের নিয়ন্ত্রণ নেয় তালেবান। পালিয়ে দেশ ছাড়েন তৎকালীন প্রেসিডেন্ট আশরাফ গণি।

ক্ষমতার পালাবদলের পর উদ্ভূত পরিস্থিতিতে বন্ধ হয়ে যায় সরকারি বিশ্ববিদ্যালয়গুলো। তবে প্রাইভেট ইউনিভার্সিটিগুলো চালু রয়েছে। বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিয়নের সঙ্গে একটি চুক্তিতে উপনীত হয়েছে তালেবান সরকার।

বৃষ্টির জন্য সাভারে ইসতিসকার নামাজ আদায়

তীব্র তাপমাত্রায় জনজীবন বিপর্যস্ত। বৃষ্টির জন্য হাকাকার করছে ঢাকার সাভারসহ সারাদেশের মানুষ। দেশের বিভিন্ন স্থানে চলমান তীব্র তাপদাহ থেকে বাঁচতে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x