আশুলিয়ায় নিসচার সচেতনা মূলক ক্যাম্পিং ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

আশুলিয়া থানা শাখা কমটির আয়োজনে ঈদুল ফিতর উপলক্ষে নিরাপদ সড়ক চাই ক্যাম্পিং ইফতারও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৩ এপ্রিল) বিকেলে শাকিল আহমেদ সভাপতি এর সভাপতিত্বে আশুলিয়ার বাইপাইল মোড় এ ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। এসময় পথচারীদের মাঝে সচেতনতা মুলক লিফলেট বিচরণসহ ক্যাম্পিং করা হয়।

উক্ত ক্যাম্পিং শেষে আশুলিয়া থানা শাখা কমিটির আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা বলেন বিভিন্ন পত্রিকায় পাতায় কিংবা টেলিভিশনে সড়ক দুর্ঘটনায় খবর দেখতে দেখতে আমরা হতাশ।

রাস্তা পার হতে গিয়ে বাস কিংবা ট্রাকের চাপায় নিহত, বাসে বাসে সংঘর্ষ, বেপরোয়া গতির আঘাতে পাশে থাকা মটর সাইকেলের চালক কিংবা মাইক্রোবাসের ভিতরে থাকা মানুষগুলো হয় গুরুতর আহত, অথবা নিহত । এটা যেন নিত্যকার খবর।

সড়ক দুর্ঘটনায় কারণগুলোর মধ্যে অন্যতম বেপরোয়া গতি, ফিটনেসবিহীন গাড়ি, লাইসেন্সবিহীন চালক, ট্রাফিক নিয়ম ভঙ্গ, পথচারীর ট্রাফিক আইন না জানা ইত্যাদি।

এই দুর্ঘটনার সবচেয়ে বেশি শিকার হয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, বৃদ্ধ, শিশু ও কর্মজীবী মানুষ। এর ফলে হারিয়ে যাচ্ছে কারো মা-বাবা, কারো সন্তান কিংবা নিঃস্ব হয়ে যাচ্ছে একেকটি পরিবার।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, দেশে বছরে প্রায় ২৩ হাজার ১৬৬ জন সড়ক দুর্ঘটনায় মারা যায়। বাংলাদেশ ইমার্জেন্সিতে প্রতিদিন ৩০০ রোগী আসে, যাদের মধ্যে ৪০% সড়ক দুর্ঘটনার রোগী। সড়ক দুর্ঘটনায় আহতদের অধিকাংশের বয়স ১৮-৪৫ বছরের মধ্যে।

এর পরও আমাদের অনেকেরই ট্রাফিক আইন, রাস্তা পারাপারের নিয়মনীতি অজানা। জনমনে সচেতনতা, আইনের কঠোর প্রয়োগের মাধ্যমেই এই দুর্ঘটনা কমানো সম্ভব। তাই এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি বলে জানান তারা।

এসময় উক্ত ক্যাম্পে নিয়ে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির মহাসচিব, এস এম আজাদ, যুগ্ম মহাসচিব, মোহাম্মদ লিটন, অর্থ সম্পাদকসহ আশুলিয়া থানা কমিটির সভাপতি শাকিল আহমেদ,সার্বিক সহযোগিতায় ছিলেন শাহাদাত হোসেন সরকার সাধারণ সম্পাদক আশুলিয়া থানা কমিটি,হৃদয় হোসেন প্রচার ও প্রকাশনা সম্পাদক, মোঃ সুজন মিয়া, সাকিব আসলাম, উপদেষ্টা মন্ডলীর সদস্য হাসান মিয়াজী, হাসান ভূঁইয়া,ইউসুব আলী খান, ও বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীসহ অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ।

হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির বহরের একটি হেলিকপ্টার রবিবার খারাপ আবহাওয়ার মধ্যে ‘দুর্ঘটনায়’ পড়েছে। ওই হেলিকপ্টারে ইরানের প্রেসিডেন্টের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী হোসেইন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x