আশুলিয়ার রাস্তায় ভয়ংকর মাদক ডেভিলস ব্রেথ শয়তানের নিঃশ্বাস

ভয়ংকর মাদক স্কোপোলামিন। অপরাধ জগতে যার পরিচিত ‘ডেভিলস ব্রেথ’ বা ‘শয়তানের শ্বাস’ নামে। এই ভয়ংকর মাদক এখন দেশের সংঘবদ্ধ অপরাধী চক্রের হাতে। তাদের শিকার হয়ে স্বেচ্ছায় নিজেদের গহনা ও মূল্যবান মালামালসহ টাকা পয়সা হারাতে হচ্ছে সাধারণ মানুষকে।

আশুলিয়ায় শিল্পাঞ্চল এবং জনবহুল ডিইপিজেড এলাকা ও শহরেও এদের দৌরাত্ম চরম হারে বৃদ্ধি পাওয়ায় উদ্বিগ্ন এসব জনবহুল এলাকার সাধারণ মানুষ গুলো।

আশুলিয়ার জামগড়া এলাকার স্থানীয় বাসিন্দা ইন্জিনিয়ার মোঃ মাজহারুল ইসলাম মুন্সি জানান, আমি আমার বড় মেয়ে ইকরা(০৭)নিয়ে প্রতিদিনের ন্যায় আজও প্রাইভেট পড়তে দিয়ে আসি আবার নিয়েও আসি, কিন্তু আজকে জরুরী কাজ থাকায় মেয়েকে আনতে যেতে পারিনি, তাই প্রাইভেট শেষে মেয়ে একাই আসার পথে (১১’জানুয়ারি)২০২৩ ইং বুধবার বিকেল আনুমানিক ৪টা ৩০মিঃ লাল ড্রেস পড়া মেয়ের সাথে থাকা এই মহিলা আমার মেয়েকে (শয়তানের শ্বাস) মেডিসিন দিয়ে ভুলিয়ে পাশের মহল্লার একটি গলিতে নিয়ে গিয়ে তার অলংকার নিয়ে তাকে ফেলে চলে যায়। পরে আমার পরিচিত একজন ব্যাক্তি আমার মেয়ে ইকরাকে কান্নাকাটি অবস্থায় দেখতে পেয়ে আমার বাসায় নিয়ে আসেন। পরে আমরা চাইল্ড হ্যাভেন একাডেমির সিসি টিভির ফুটেজ দেখে এই লাল কালো থ্রি-পিছ পড়া লম্বা মহিলাকে শনাক্ত করতে পেরেছি।

তিনি আরও বলেন, এ চক্র গুলো কৌশলে তাদের কাছে থাকা কাগজে মোড়ানো নেশাদ্রব্য নাকের কাছে নিয়ে ভিক্টিমকে স্মৃতিভ্রম করে।

যার কারণে তাদের কথামতো ইকরার মতো আরও অনেক ভুক্তভোগীরা রয়েছে যারা নিজেই প্রতারকদের হাতে খুলে দেন তার গলায় থাকা স্বর্ণের চেন, কানের দুল, হাতের আংটি। এসব নিয়ে দ্রুতই সটকে পরে প্রতারকরা।

তারা বুঝতেই পারেননি যে, নিজের হাতে স্বেচ্ছায় ওদের কাছে কেনো তুলে দিলেন তার বা তাদের এসব মূল্যবান জিনিসপত্র। ভুক্তভোগী ইকরার বাবা মাজহারুল ইসলাম মুন্সি-সহ আশুলিয়ার সাধারণ মানুষ বলছেন, তারা সম্প্রতি এমন বেশ কিছু ঘটনার কথা জানতে পেরেছেন। তাই এবিষয়ে তারা বেশ শংকিত মনে করছেন।

অপরাধ বিশ্লেষকদের ভাষ্য অনুযায়ী, মূলত
ভয়ংকর শয়তানের শ্বাস বা ডেভিলস ব্রেথ হিসেবে পরিচিত পাওয়া এই মাদক মস্তিস্কের সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা ক্ষনিকের জন্য নষ্ট করে দেয়। অন্যের দেয়া আদেশকে যান্ত্রিকভাবে অনুসরণ করতে বাধ্য করা হয় স্বেচ্ছায়। তারা নিজে কিছু চিন্তা করতে পারেন না শুধু সামনের লোক যা বলবে তাই করবে রোবটের মত । ফলে দুর্বৃত্তরা লোকজনকে সর্বস্বান্ত করতে মূল অস্ত্র হিসেবে ব্যবহার করছে এই ভয়ংকর মাদক স্কোপোলামিন। অপরাধ জগতে যার পরিচিত ‘ডেভিলস ব্রেথ’ বা ‘শয়তানের শ্বাস’ নামে পরিচিত।

এই ধরনের অপরাধমূলক চক্রদেরকে ধরে চিহ্নিত করে, আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য, বাংলাদেশ আইন শৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা করছেন, ইঞ্জিনিয়ার মোঃ মাজহারুল ইসলাম মুন্সিসহ আশুলিয়ায় বসবাসরত মানুষ গুলো।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x