আশুলিয়ার শিমুলিয়ায় নিজেদের উদ্দেগ্যে উন্নয়ণকাজে টেংগুরীবাসি

সাঈম সরকারঃ
আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়ণ এলাকায় রাস্তা-ঘাটের বেহাল দশা । উন্নয়ণের কোন ছোয়া না লাগায় রাস্তা ঘাট গুলো লোকজন চলা-চলে অযোগ্য হয়ে পরেছে ।

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ এর নিকট বার বার ধর্না ধরেছেন অত্র ইউনিয়ণ বাসি । চেয়ারম্যান কোন কর্ণপাত না করায় এলাকার বিভিন্ন মহল্লার লোকজন (বাড়ী মালিকগণ) ঐক্য হয়ে নিজেদের উদ্দেগ্যে সমিতি গড়ে তুলেছেন ।

সমিতিতে একটি সঞ্চয় ফান্ডস এর মাধ্যমে পূজী সঞ্চয় করে অসহায়দের পাশে দাড়ানো সহ রাস্তা-ঘাট মেরামত ও পরিবেশ দূষণমুক্ত উন্নয়নমূলক কাজ কর্ম চালাচ্ছে দীর্ঘদিন যাবৎ ।

হঠাৎ চোখে পরার মত একটি দৃশ্য গোচর হয় শিমুলিয়া ইউনিয়ণ এলাকার পুকুরপাড় টেংগুরীতে । বহুদিন যাবৎ লোকজন চলাচলের অযোগ্য একটি মেটো অচল রাস্তা এলাকাবাসি নিজ উদ্দেগ্যে মাটি ভরাট করে ইট-বালি দিয়ে মেরামত করতে দেখা যায় ।

এলাকাবাসি জানায়, টেংগুরী পুকুরপার বাড়ির মালিক কল্যাণ সমিতির সম্নয় উদ্দেগ্যে নিজেদের সঞ্চয় করা অর্থ দ্বারা এই রাস্তার মেরামত হয়েছে এবং হচ্ছে ।

এলাকার স্থানীয় চেয়ারম্যানকে বার বার রাস্তাটি মেরামত করার কথা বলা হয়েছে । তিনি বলেছেন বরাদ্দ নেই । তাছারা,তিনি এই এলাকায় বসবাস না করায় এই রাস্তাটির প্রতি কোন গুরুত্বই দেয় না ।

১৩৬(একশত ছত্রিশ) সদস্য বিশিষ্ট্য ঐ সমিতির কারণে রাস্তাটি মেরামত হওয়ায় এলাকাবাসি সস্থিতে চলাচল করতে পারছে ।

এই মহৎ কাজের যোগানদাতা এবং উৎসুক টেংগুরী পুকুরপার বাড়ির মালিক কল্যাণ সমিতির অন্যতম সহ-সভাপতি জনাব,বুলবুল আহম্মেদ জানান, আমরা সমাজের বিভিন্ন মহৎ উদ্দেশ্য নিয়ে এই সমিতিটি গড়ে তুলেছি ।

এই সমিতির মাধ্যমে সমাজের মানুষকে সেবা দান, অসহায়দের পাশে দাড়িয়ে সহযোগিতা করা, মাদকমুক্ত করণ কর্মসূচি গঠন,পরিবেশ দূষণমুক্ত কার্যক্রম সহ রাস্তা-ঘাট মেরামত কাজে এই সমিতি অগ্রনী ভূমিকা পালনে প্রতিজ্ঞাবদ্ধ ।

বেহাল এই রাস্তা দিয়ে প্রতি দিন হাজার হাজার মানুষ চলাচল করে থাকে । একাধীকবার চেয়ারম্যান সাহেবকে এই রাস্তাটি মেরামত করার কথা বলা হয়েছে । তিনি কোন কর্ণপাত করছেন না ।

যদিও রেজিষ্ট্রেশনবিহীন আমাদের এই সমিতি, এর মাধ্যমে নিজেদের উদ্দেগ্যে ঐক্যবদ্ধ সঞ্জয় থেকে রাস্তার মেরামত করেছি । সমিতির মাধ্যমে এলাকার বাড়ীর মালিকদের বাসার ময়লা সহ ড্রেন পরিস্কার করতে দুইজন ক্লিনার নিয়োগ রয়েছে ।

অথচ, কিছু অসৎ লোক নিজেদের অসৎ উদ্দেশ্য হাসিল করার পায়তারায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ স্থানিয় সংবাদ মাধ্যমে টেংগুরী পুকুরপার বাড়ির মালিক কল্যাণ সমিতির বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচার চালাচ্ছে ।

সমিতির সদস্যদয় ও স্থানীয়রা জানায়, হীরা,তুষার,ফয়সাল,রাজিব নামে কিছু কিশোর মিলে এই সমিতির নিয়োগ প্রাপ্ত ক্লিনারকে মারধর করেছে ।

তার প্রতিবাদ করায় এবং ঐ ক্লিনার থানায় জিডি করায় ওরা সবাই মিলে অপপ্রচার চালাচ্ছে তাদের স্বার্থ হাসিলের উদ্দেশ্য । কিন্তু, সমিতি সামাজিক দ্বায়বদ্ধতায় এসব গুজব ও অপপ্রচারে কান না দিয়ে সামাজিক মহৎ কাজগুলো চালিয়ে যেতে প্রতিজ্ঞাবদ্ধ সামান্য প্রয়াস মাত্র । ।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x