আশুলিয়ার শিমুলীয়ায় হরি-লুটের মহাউৎসব

সাঈম সরকারঃ
আশুলিয়ার শিমুলীয়ায় অপরাধের যেন শেষ নেই । অন্যের জমিসহ সরকারী জমি দখল, কৃষি জমি কেটে খাল খোনন,বাল্য বিবাহ,মাদক সেবন-মাদক ব্যবসা,রাস্তার দূনীতি, সরকার ভর্তুকী দেওয়া ১০টাকা কেজি চাউল চুরি, বেড়েই চলছে চাঁদাবাজী , ছিনতাই-ডাকাতি, দাঙ্গা-হাঙ্গামা সহ সাড়া ইউনিয়ন এলাকা জুরে চলছে সন্ত্রাসের রাজত্ব । নিত্য দিনে-ই মিলছে দূর্নীতি, অরাজকতা সহ অনাকাঙ্খীত বিভিন্ন অপরাধ মূলক সকল অপর্কমের চিত্র ।

সূত্রঃ সম্প্রতি জিরানী-শিমুলীয়া রোডে রাঙ্গা মাটি ব্রীজ এর পাশে “স্টার ব্রিক্স ম্যানুফ্যাকচারার”সংলগ্ন একদল ডাকাত দেশীয় অস্ত্র-সস্ত্রে সু-সজ্জিত অবস্থায় নিয়মিত ডাকাতি করে চলছে ।

ডাকাতির শিকার হয়ে সর্বস্বঃ হারিয়ে কোন প্রকার প্রাণে বেঁচে বাড়ী ফিরতে হচ্ছে সকল পেশার মানুষকে । গত ১৩ই এপ্রিল ২০২১ ইং অনুঃ রাত ১১ ঘটিকায় একটি ভয়াবহ ডাকাতি হয় । ঐ ডাকিাতির শিকার হয় শান্তিপাড়া গ্রামের বিশিষ্ট্য ডিম ব্যবসায়ী মোঃ ফরহাদ হোসেন ৪৫,পিতা মৃত-জিয়াউদিন বেপারী সহ অনেকে ।

ফরহাদ হোসেন জানায়ঃ উক্ত তারিখে ডিম বাহী ট্রাক ভর্তি ডিম গাজীপুর জেলায় পাইকারী বিক্রি করে তার নিজ প্রতিষ্ঠানে ফিরছিল । পথের মধ্যে (উপরোক্ত বিবরণী স্থানে) পৌছা মাত্রই ওৎ পেতে থাকা ৮/১০ জনের একদল ডাকাত রাস্তার মধ্যে একটি কাঠ গাছ ফেলে পথ রোধ করে এবং উলংগ ধারালো অস্ত্র-সস্ত্রে সজ্জিত অবস্থায় হামলা চালায় ।

এলোপাথারী ব্যপক মার-ধর করে ব্যবসায়ী ফরহাদ এর নিকট থাকা নগদ দুই লাখ সাতষোট্টি হাজার পাঁচশত টাকা ও ব্যবহৃত দুই টি মোবাইল ছিনিয়ে নেয় । ঐসময় মোঃ ইউসোব আলী নামে এক ব্যক্তির ডান হাত কেটে বড় ধরনের আহত হয়েছে ।

এ সময় ডিম ব্যবসায়ী ফরহাদ ডাকাত ডাকাত বলে ডাক চিৎকার করলে প্রায় ৫০/৬০ জন এলাকাবাসি ছুটে এসে ডাকাত দলের কয়েকজনকে হাতে-নাতে পাকড়াও করে এবং অন্যন্য ডাকাত পালিয়ে যায় ।

এলাকাবাসি সহ ব্যবসায়ী ফরহাদ ডাকাতদের নিয়ে এলাকার স্থানীয় ৩ নং ওয়ার্ড মেম্বর হিলারীর মাধ্যমে চেয়ারম্যান এর নিকট নিয়ে গেলে ৪ ( চার )দিন পর বিচার করবে বলে ডাকাতদের কে ছেড়ে দেয় চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ ।মাসের পর মাস পেরিয়ে গেলেও আজ পর্যন্ত সেই বিচার পাচ্ছে না ভুক্ত-ভূগীগণ । বিষয়টি রহস্যজনক !
এলাকাবাসি জানায়ঃ ঐ ঘটনার ১০/১২ দিন পর উক্ত স্থানে কাচামাল ব্যবসায়ী কাল্লু বেপারীর নিকট থেকে ডাকাতরা ১ (এক) লাখ টাকা ছিনিয়ে নিয়েছে । সম্প্রতি কয়েক দিন আগে বিয়ের বর যাত্রীদের কিট থেকে ৭/৮ ভরি স্বর্ণ, নগদ ৫/৭ লাখ টাকা ছিনিয়ে নেওয়ার কথাও বলেন তারা ।

প্রত্যক্ষদর্শীগণ জানায়ঃ সংখ্যালঘু গোবিন্দ নিশি এর স্ত্রী গার্মেন্টস কর্মী গত ১৩ই এপ্রিল ২০২১ ইং রাত অনুঃ ১১.৩০ঘটিকায় ডিউটি শেষে বেতন নিয়ে বাসায় ফিরছিলেন । তার বেতনের সব গুলো টাকা দস্যু ডাকাতরা ছিনিয়ে নিয়েছে ।

আরো বলেন,শিমুলীয়া ইউনিয়ন পরিষদের নাকের ডগায় উক্ত স্থানটিতে প্রতিনেয়তি ডাকাতির ঘটনা সহ বিভিন্ন অপরাধমূলক ঘটনা ঘটেই চলছে । ভূক্ত-ভূগীরা বিচারের জন্য দারে দারে ঘুরেও দীর্ঘ দিন হল বিচার না পেয়ে হতাশায় ভুগছে ।

এব্যপারে স্থানীয় চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ এর নিকট যোগা-যোগ করার চেষ্টা করলে তিনি সাংবাদিকদের সাথে কথা বলতে নারাজ ।

এই সকল অপরাধের পিছনে রয়েছে কে বা, কারা ? জনগণের ভোটে নির্বাচিত স্থানীয় সরকার রয়েছেন রহস্য জনক নিরব ভুমিকায় ।এ যেন দেখার কেউ নেই !এর মূল কারণ কি ? জানতে চায় জাতী ও দেশের সাধারন জনগণ ।

ব্যপক তথ্য অনুসন্ধান চলছে …..চোখ রাখুন আগামী সংখ্যায় ।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x