আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদান্তে নতুন সংযোগে পায়তারা

সাঈম সরকারঃ

শিল্প এলাকা আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করন অভিযান ধারাবাহীক অব্যত থাকলেও থেমে নেই অবৈধ গ্যাস সংযোগ কারী কিছু অসাধু ব্যাক্তিদয় । একদিকে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্টিবিউশন কোম্পানি সাভার জোনাল অফিসের দায়িত্ব রত কর্মকর্তাগণ নিয়োমিত ভাবে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযানে অব্যহত থেকে হাফিয়ে উঠছেন ।

অন্য দিকে রাতের আধারে চুরি করে অবৈধ সংযোগে গ্যাস ব্যবহারকারী চক্র নতুন করে অবৈধ সংযোগ সংযুক্ত করতে মরিয়া হয়ে উঠেছে । অবৈধ গ্যাস সংযোগ দেওয়া ও মাসে মাসে মোটা অংকের মাসোয়ারা নিয়ে অবৈধ কাজের সহ যোগিদের মধ্যে গ্যাস ঠিকাদার পরিচয়ে মোঃ বাবুল নামে এক ব্যাক্তির নাম উঠে এসেছে ।

নাম প্রকাশে অনিচ্ছুক ৩/৪ জন জানায়, মোঃবাবুল দায়িত্বে দেওয়ান সিরাজের বাড়ীর অবৈধ সংযোগ দেওয়া হয়েছিলো । প্রতিমাসে ৫/১০ তারিখের মধ্যে সিরাজের নিকট থেকে ২০(বিশ)হাজার টাকা মাসোয়ারা নিয়ে থাকে ঐ ঠিকাদার পরিচয়ে মোঃবাবুল ।

এ বিষয়ে, ঠিকাদার পরিচয়ে মোঃবাবুলের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তা সম্ভব হয়নি ।
গত ১৭ ই অক্টোবর (রবিবার) আশুলিয়া থানা সংলগ্ন দেওয়ান সিরাজের বাড়ীর ৪২টি চুলার অবৈধ সংযোগে বিচ্ছিন্ন করেন তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্টিবিউশন কোম্পানি সাভার জোনাল অফিসের দায়িত্ব রত কর্মকর্তাগণ । সেই সংযোগটি আবারও নতুন করে অবৈধ ভাবে সংযুক্ত করতে ব্যপক পায়তারা চলছে ।

বৈধ সংযোগ প্রাপ্ত গ্রাহকগণ জানায়ঃ সারা আশুলিয়া সহ বাইপাইল এলাকায় প্রায় ৪০% অবৈধ গ্যাস সংযোগ রয়েছে । আর সেই কারণে, বৈধ গ্রাহক যারা রয়েছে তারা চাহিদা মত গ্যাস পাচ্ছে না ।
তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্টিবিউশন কোম্পানি সাভার জোনাল অফিসের দায়িত্ব রত কর্মকর্তা মোঃ মান্নান সাহেব ও মোঃ শাহাদাৎ হোসেন আবু সায়েম মোল্লা সাংবাদিকদের জানায়,যারা এই অবৈধ গ্যাস সংযোগের সাথে জরিত রয়েছে এবং মাসে মাসে মাসোয়ারা নিচ্ছে, সঠিক তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে ।

ওনারা আরো বলেন , তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্টিবিউশন কোম্পানি সাভার জোনাল অফিসের পক্ষ থেকে বাদী হয়ে আশুলিয়া ও সাভার থানায় অনেক অভিযোগ রয়েছে । তাছারা, অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযানও অব্যাহত রয়েছে ।

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ১০ টার দিকে গাজীপুরের কাশিমপুর...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x