আশুলিয়ায় জনরন সুয়ের্টাস লিঃ শ্রমিকদের মারধর এবং ফ্যাক্টরী বন্ধ ঘোষনা

আশুলিয়ায় জনরন সুয়ের্টাস লিঃ শ্রমিকদের মারধর এবং ফ্যাক্টরী বন্ধ ঘোষনা।

গতকাল ১০/১০/২০২২ ইং তারিখে সোমবার রাত ৯.০০ টায় ঢাকার লাগোয়া আশুলিয়া থানার নিশ্চিতপুর এলাকায় জন রন সুয়ের্টাস লিঃ এর কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন না দিয়ে মারাত্মক মারধর এবং যখম করে।

ঘটনার সূত্রপাত হয় ১০/১০/২০২২ ইং তারিখে শ্রমিকদের বেতন দেওয়ার নিধার্রিত তারিখ ছিল। কিন্তু কারখানা কর্তৃপক্ষ তাদের আর্থিক সংকটের কারনে নির্ধারিত তারিখে বেতন দেওয়া সম্ভব নয়, আগামী ২০/১০/২০২২ ইং তারিখে বেতন দিবে বলে জানান। এত শ্রমিকরা উত্তেজিত হয় এবং কর্তৃপক্ষের সাথে বাকবিতান্ডা হয়। এতে কারখানার কর্র্তৃপক্ষ তাদেরকে ব্যাপক হুমকি ধামকি দেয়। এক পর্যায় কারখানার পরিচালক মোঃ ইমরান শ্রমিকদের অস্ত্র দেখিয়ে গুলি করার হুমকি দেয় এবং বহিরাগত ২০-২৫ জন সন্ত্রাসী ডেকে নিয়ে আসে। তখন কারখানার গেইট বন্ধ করে উচ্চ পর্যায়ের কর্মকর্তারা এবং বহিরাগত সন্ত্রাসীরা লাঠি, রড, বাঁশ, জিআইপাইপ দিয়ে শ্রমিকদের বেধরক মারধর করে। এভাবে প্রায় আধা ঘন্টা শ্রমিকদের মারধর করে। এত প্রায় ৪০ থেকে ৫০ জন শ্রমিক গুরুত্বর যখম হয়। গুরত্বর যখম শ্রমিকরা নিকটস্থ নারী ও শিশুবিশেষায়িত হাসপাতালে চিকিৎসা গ্রহন করে। অন্যান্যরা আশেপাশের ডিসপেন্সারীতে প্রাথমিক চিকিৎসা নেয়। হাসপাতালে রাত ১২ টায় সরজমিনে যেয়ে দেখা যায় ৮ থেকে ১০ জন শ্রমিক হাসপাতালের বিছানায় ব্যথায় কাতরাচ্ছে। কারো মাথায় ব্যান্ডেজ, কারো পায়ে ব্যান্ডেজ, কারো পিঠে মাইরের লাঠির দাগ জলজল করছে।

উক্ত কারখানার শ্রমিক আব্দুর রহমান জানান তার পায়ের হাঁড় ভেঙ্গে গেছে। তিনি বলেন কারখানার উচ্চপদস্থ কর্মকর্তারা এবং বহিরাগত সন্ত্রাসীরা একযোগে আমাদের উপর বর্বরোচিত হামলা করেছে। আমার পা ভেঙ্গে দিয়েছে।

আরেকজন শ্রমিক মাজাহারুল ইসলাম বলেন, “বেতন চাওয়ার কারনে আমাদের কারখানার ইমরান স্যার, তরিকুল স্যার, মনির স্যার, আমিনুল স্যার, সাইদুল স্যার, শাহআলম স্যার, নাহিদ স্যারসহ স্থানীয় আওয়ামীলীগের একজন নেতার ২০-২৫ জন ক্যাডার হেলমেট পরিহিত অবস্থায় লাঠি, রড, বাঁশ দিয়ে আমাদেরকে মেরেছে। কি দোষ ছিল আমাদের? আমারও তো মানুষ, কিন্তু গরীব মানুষ। তাই আজ বেতন চেইতে গিয়ে মার খেয়েছি। আর বেতন চাইবো না কেন, সারা মাস কাজ করেছি, ১০ তারিখে বেতন

দেওয়ার কথা, বেতন না দিলে খাব কি? জিনিসপাতির যা দাম! বাড়িওয়ালার বাসাভাড়া, দোকানের বাকি সব কিছুইতো এই চাকরির উপর নির্ভর।”

অন্য একজন শ্রমিক আসাদুর রহমান জানান, মারপিটের কারনে তার মাথা ফেটে গিয়েছে। মাথায় কয়েকটি শিলাই দেওয়া লেগেছে। তিনি বলেন কর্মকর্তারা এবং বহিরাগত সন্ত্রাসীরা আমাদের মেরেছে।

আহত সূজন শেখের মাথায় ও হাতে ব্যান্ডেজ করা অবস্থায় হাসপাতালের বিছানায় শুয়েছিল, তিনি কোন কিছু বলতে রাজি হয় নি।

হাসপাতালে উপস্থিত থাকা কারখানার ম্যানেজার মোঃ নাহিদ বলেন,“ বেতন না দিতে পারায় শ্রমিকরা উত্তেজিত হয়ে কারখানার থাই গøাসসহ আসবাবপত্র ভাংচুর করে। পরবর্তীতে তাদেরকে শান্ত হওয়ার জন্য বলা হলে তারা আরো উত্তেজিত হয় ফলে অফিসের কর্তৃপক্ষ আত্মরক্ষা করতে যেয়ে মারপিটের ঘটনা ঘটে।” বাহিরাগত লোকের বিষয় জিঞ্জাসা করা হলে তিনি অস্বীকার করেন। তিনি আরোও জানান উক্ত বিষয় থানায় মামলা করার প্রক্রিয়া চলছে।

এই মারধরের ঘটনাকে কেন্দ্র করে গতকাল রাতেই কারখানা অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষনা করা হয়। আজ মঙ্গলবার গতরাতের বিষয় নিয়ে এবং কারখানা বন্ধ ঘোষনাকে কেন্দ্র করে আশুলিয়া বাইপাইল মহাসড়কে উক্ত কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে। শ্রমিকরা জানান গতরাতের বিষয় নিয়ে আশুলিয়া থানায় মামলা করার প্রক্রিয়া চলছে।

তাসকিনকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

অবশেষে তাসকিনকে দলে নিয়েই এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু দলে থাকাই নয়, বিশ্বকাপে তাসকিনকে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x