আশুলিয়ায় পরমাণু গবেষণা কেন্দ্রের নির্মানাধীন ভবনের ছাঁদধসে আহত -১৫

সাভার উপজেলার আশুলিয়া থানার গণকবাড়ি পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের ক্যান্সার হাসপাতালের নির্মানাধীন বহুতল ভবনের ১২’ তলার ছাঁদের ঢালাই কাজের জন্য নির্মিত কাঠামো ধসে পড়ে ১৫’ জন নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়েছে।

তাদেরকে সিকিউরিটি, ফায়ার সার্ভিস ও আনসার বাহিনীর সদস্যরা উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মেডিকেলে পাঠিয়েছে বলে, জানিয়েছেন
ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম।

(১০’মার্চ) ২০২৩ ইং শুক্রবার বিকেল সাড়ে পাঁচ টার দিকে আশুলিয়ার ডিইপিজেড ধামসোনা ইউনিয়নের গনকবাড়িতে অবস্থিত পরমাণু গবেষণা প্রতিষ্ঠানের নির্মাণাধীণ ভবনে এই ঘটনা ঘটে।

পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের সিকিউরিটি ইনচার্জ শফিক জানায়, সাইক্লোর্টন স্থাপনা প্রকল্পের আওতায় ১২’ তলা ভবনটির ছাঁদ ঢালাইয়ের জন্য যে সকল কনস্ট্রাকশন আসবাবপত্র ব্যবহার করা হয়। সেগুলো অডিটোরিয়ামের জায়গাটা একটু উঁচু থাকায় সেখানে ঢালাই করার সময় সেটি ধসে পড়ে।

তিনি আরও বলেন, ভবনটি ক্যান্সার হাসপাতালের জন্য করা হচ্ছে। ২০১৬ সাল থেকে এই ভবনের কাজ শুরু হয়েছে। স্টার লাইট কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান এই ঠিকাদারির কাজটি করছেন ।
তবে ঘটনার পর থেকেই ঠিকাদারি প্রতিষ্ঠানের কাউকে আর দেখা যাচ্ছে না।

পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক, দেবাশীষ পাল ছাঁদ ধসের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিস্তারিত জানতে আমি ঘটনাস্থলে যাচ্ছি সরেজমিনে না দেখে বলতে পরাবো না কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তবে, ওখানে মেডিকেল ইনিস্টিটিউটের একটি প্রকল্পের আওতায় ওই ভবনটি নির্মাণ করা হচ্ছে বলে জানান তিনি।

এবিষয়ে গণপূর্তের সাভার কার্যালয়ের উপ-প্রকৌশলী মিজানুর রহমান এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ভবনটি গণপূর্তের অধীনে নয়, ভবনটি পরমাণু শক্তির নিজস্ব প্রকৌশলী এবং কনসালটেন্টরা নির্মাণ করছে। সুতরাং ভবনটির নির্মাণ ত্রুটির বিষয়ে তারাই বলতে পারবেন।

সাভারে ৮০০’শ’ টাকার জন্য কুকুরের সঙ্গে বেঁধে নির্যাতন, অভিযুক্ত গ্রেফতার 

মাইনুল ইসলাম : (সাভার) ঢাকা জেলার সাভার উপজেলার হেমায়েতপুরে  পাওনা টাকার জন্য এক রিকশাচালককে তুলে এনে শিকল দিয়ে কুকুরের সঙ্গে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x