আশুলিয়ায় সন্ত্রাসী হামলার ঘটনায় ইউপি সদস্য-সহ গ্রেপ্তার ৮

সাঈম সরকারঃ
আশুলিয়ায়-ছোটদের ঝগড়া-বিবাদকে কেন্দ্র করে নিরপেক্ষতা অলম্বন না করে পক্ষ নিয়ে, অপর পক্ষের বাড়িতে হামলা, মারধর ও লুটপাটের অভিযোগ উঠেছে পাথালিয়া ইউনিয়নের ইউপি সদষ্যর বিরুদ্ধে । এ ঘটনায় করা মামলায় ইউপি সদস্যসহ ৮ জনকে গ্রেপ্তার করেছে আশুলিয়া থানা পুলিশ ।

০৯ আগস্ট (মঙ্গলবার) সন্ধ্যা ৭টার দিকে পাথালিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে ।
পরে ভুক্তভোগীর লিখিত অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত পাথালিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য সফিউল আলম সোহাগসহ ৮ জনকে আটক করে পুলিশ।

বুধবার দুপুর ১২টার দিকে মামলার পর তাদের গ্রেপ্তার দেখানো হয়। আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী তাওহীদ সরদার বলেন, মঙ্গলবার বিকেলে আমার বন্ধু শাওনকে নিয়ে নিরিবিলি মুক্তধারা মাঠে বসেছিলাম। এ সময় ২০ থেকে ২৫ জন ছেলে-মেয়ে সেখানে আসে। পরে তারাও সেখানে বসে আড্ডা দিচ্ছিল। এ সময় তাদের একজন ডিস্টার্ব হচ্ছে জানিয়ে আমাদের সেখান থেকে চলে যেতে বলে। তখন আমার বন্ধু শাওন এর প্রতিবাদ করলে কথা কাটা-কাটির এক পর্যায়ে কিছু বুঝে ওঠার আগেই তারা ক্ষিপ্ত হয়ে উঠে আমার মাথায় ক্রিকেট ব্যাট দিয়ে আঘাত করে। এ সময় আমার বন্ধু শাওন দ্রুত আমার বড় ভাইকে ফোন করে ডেকে আনলে তারা পালিয়ে যায়। পরে ফাহিম নামে যে ছেলেটা আমাকে আঘাত করেছিল তাকে ধরে আমার বাড়িতে নিয়ে যাই। এ ঘটনার জেরে ওই পক্ষের হয়ে ইউপি সদস্য সোহাগ লোকজন নিয়ে তাদের বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ তাওহীদের।

তার বর্ণনায়, সন্ধ্যা ৭টার দিকে লোক নিয়ে সোহাগ মেম্বার আমাদের বাড়িতে হামলা চালায় এবং আমাকে মারধর করে। এতে বাধা দিতে গেলে মেম্বার আমার মা, বোন ও ভাইকে মারধর করে। তারা বাড়ির জানালার গ্লাসসহ আসবাবপত্র ভাংচুর ও টাকা লুট করে নিয়ে যায়।

তাওহীদের বোন তাবাসসুম তামান্না বলেন, ‘মেম্বার তার দলবল নিয়ে এসে পুরো বাড়িতে তাণ্ডব চালাইয়াছে । আমার ভাইয়ের মটোর সাইকেলটিও ভেঙ্গেছে । পরে মেম্বার লাঠি দিয়া মেরে গলা ধাক্কা দিয়া ফালাইয়া দিলে আমি কোমরে ব্যথা পাই। তখন তার লোকজন এলোপাথারি আমাকে পা দিয়ে লাথি মারে এবং আমার আম্মুকেও বেধরক মারধর করেছে সোহাগ মেম্বার।’

ভূক্তভূগির মা বকুল বেগম বলেন, ‘তুচ্ছ ঘটনায় রাতে ২০ থেকে ২৫টা হোন্ডা নিয়ে এসে আমার বাড়িতে মেম্বারের লোকজন হামলা করছে। তারা স্বর্ণের চেইন, ৯০ হাজার টাকাসহ নানা কিছু নিয়ে গেছে। আমরা রাত সাড়ে ১১টার দিকে থানায় অভিযোগ দিতে গেলে সেখানেও মেম্বার দলবল নিয়ে গিয়ে আমাদের হেনস্তা করে। পরে পুলিশ মেম্বার সোহাগসহ ৮ জনকে আটক করেছে।’আটক হওয়ার আগে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন ইউপি সদস্য সফিউল আলম সোহাগ। তিনি বলেন, ‘ওরা ২-৩টা পোলারে আটকায় রাইখা মারধর করছে। আমি জাইনা দারোগারে ফোন দিছি। দারোগা আমারে কইছে, ভাই আপনি জানগা, আমি গেছি। গিয়া পোলা তিনডারে হাসপাতালে পাঠাইছি। এতে আমার অপরাধ হইয়া গেছে?’

উপ-পরিদর্শক শরিফুল ইসলাম বলেন, বকুল বেগম ১৪ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন। রাতে আটক ৮ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকিদের গ্রেপ্তার করা হবে।

রাজধানীতে পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

রাজধানীর বেইলি রোডস্থ শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে এক মনোরম পরিবেশে উদ্বোধন হলো খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের বিক্রয় ও প্রদশর্নী...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x