ইসরায়েল আক্রমণে ইরানের সঙ্গে যোগ দিলো হিজবুল্লাহ-হুথিরা

ইসরায়েল আক্রমণে ইরানের সঙ্গে যোগ দিয়েছে হিজবুল্লাহ এবং হুথি বিদ্রোহীরা। খবর টাইমস অফ ইসরায়েলের। হিজবুল্লাহ দাবি করেছে, কিছুক্ষণ আগে গোলান হাইটসে ইসরায়েলি সেনা ঘাঁটিতে লেবানন থেকে কয়েক ডজন রকেট দিয়ে হামলা করেছে তারা।

নিরাপত্তা সংস্থা অ্যামব্রে বলেছে, ইয়েমেনের হুথি বিদ্রোহীরা ইরানের সঙ্গে সমন্বয় করে ইসরায়েলে একাধিক মানববিহীন স্বয়ংক্রিয় ড্রোন নিক্ষেপ করেছে। তেহরান টাইমস জানিয়েছে, ইরান তাদের প্রসিদ্ধ শাহেদ-১৩৬ মডেলের শতাধিক ড্রোন দিয়ে ইসরায়েলি ভূখণ্ডে হামলা শুরু করেছে। এই প্রথম ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে সরাসরি ইরান হামলা চালালো। এই হামলার লক্ষ্যবস্তু কী তা এখনও স্পষ্ট নয়।

তার কিছুক্ষণ পর ইরান ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপেরও দাবি করেছে। তবে সবগুলো হামলা ব্যর্থ করে দেওয়ার দাবি করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী। এই হামলাকে কেন্দ্র করে মধ্যপ্রাচ্যজুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে। মিশর, জর্ডান, লেবানন, ইরাকসহ সবগুলো দেশ সতর্ক অবস্থানে রয়েছে। এদিকে ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রেজা আশতিয়ানি হিব্রু ভাষায় এক্সে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, কোনো দেশ যদি ইসরায়েলকে সহযোগিতা করার উদ্দেশ্যে আকাশসীমা মুক্ত করে দেয়, তাহলে সন্দেহাতীতভাবে ইরান সেটার ব্যাবস্থা নেবে।

গত ১ এপ্রিল সিরিয়ায় তেহরানের কনস্যুলেটে হামলার পর ইরান প্রতিশোধ নেওয়ার প্রতিজ্ঞা করে। ইরান এ হামলার জন্য ইসরায়েলকে দায়ী করছে। হামলায় একাধিক ইরানি কমান্ডার নিহত হন। ইসরায়েলি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত জেনারেল আমোস ইয়াদলিন দেশটির চ্যানেল ১২ নিউজকে বলেছেন, ইরানি ড্রোনগুলো প্রতিটি ২০ কেজি করে বিস্ফোরক দিয়ে সজ্জিত।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x