ইসির বড় চ্যালেঞ্জ গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়া: হাসানুল হক ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রথমবার বাংলাদেশে আইনের ভিত্তিতে একটি নির্বাচন কমিশন (ইসি) গঠন করা হয়েছে।

আমি নির্বাচন কমিশনের সকল সদস্যদের স্বাগত জানাচ্ছি। এই নির্বাচন কমিশনের কাছে কয়টা চ্যালেঞ্জ আছে। সব চেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে আগামী একটি গ্রহণ যোগ্য নির্বাচন দেশবাসীকে উপহার দেওয়া।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়ীয়া ইউনিয়নের পদ্মানদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, দ্বিতীয় চ্যালেঞ্জ হচ্ছে নির্বাচন কমিশন এবং নির্বাচনের প্রতি যে অনাস্থা তৈরি হয়েছে। ঘাটতি, কমতি দেখা দিয়েছে, সেগুলো দুর করাও একটা নির্বাচন কমিশনের গুরুত্বপূর্ণ কাজ বলে আমি মনে করি।

জাসদ সভাপতি বলেন, সুতরাং মুখ দেখে, দল দেখে আপনারা চলবেন না। সরাসরি আইন দেখে, সংবিধান দেখে আপনাদের কর্তব্য নিষ্পত্তি করবেন। সেটাই দেশের জন্য গুরুত্বপূর্ণ বিষয়।

বিএনপির উদ্দেশ্য সাবেক এই তথ্যমন্ত্রী বলেন, আপনারা নির্বাচন কমিশন নিয়ে প্রশ্ন করছেন, আপনারা তো সংলাপে আসেননি, কোনো প্রস্তাব দেননি। আপনাদের এজেন্ডা সরকার উৎখাতের এজেন্ডা। সুতরাং নির্বাচন কমিশনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার অধিকার আপনাদের নেই।

এ সময় মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল কাদের, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ স্থানীয় জাসদ নেতারা উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x