উথলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের আবেগঘন বিদায়ী সংবর্ধনা 

জীবননগর উপজেলা উথলী ইউনিয়নের উথলী মাধ্যমিক  বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকরাম হোসেন সন্টু বিদায় সংবর্ধনা প্রদান করে বিদ্যালয় কর্তৃপক্ষ। রবিবার (২৮ই আগস্ট) সকালে স্কুলে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে।

এ সময় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সভাপতি মোঃ আব্দুল মান্নান পিল্টু উক্ত বিদ্যালয়ের সভাপতি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,হাসাদহ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইদুর রহমান,মনোহরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল খালেক,উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমান, উথলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শোয়েব হোসেন, মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতি মোবারক সোহেল প্রদীপ, উথলী ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান লুথু, উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সাবেক সভাপতি সাংবাদিক সালাউদ্দিন কাজল, অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনায় ছিলেন উথলী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী  শিক্ষক অহিদুল হক স্বপন, সাংবাদিক ছগীর আহমেদ, সাংবাদিক নিলয় হাসান। আরো উপস্থিত ছিলেন উক্ত বিদ্যালয়ের সকল শিক্ষক, ছাত্র-ছাত্রী,স্হানীয় গণ্যমাধ্যম বিশেষ ব্যক্তিবর্গ প্রমুখ।এ সময় কর্তৃপক্ষ ও শিক্ষকদের পক্ষ থেকে তাঁর হাতে সম্মাননা ক্রেস্ট, ফুলের তোরা উপহার তুলে দেওয়া হয়।জানা যায়, আকরাম হোসেন সন্টু উপজেলার উথলী ইউনিয়নের উথলী বাজার পাড়ায় তার জন্ম। তিনি ১৯৭৬ সালে এসএসসি, ১৯৭৮ সালে এইচএসসি, ১৯৮০ সালে ডিগ্রি পাস করেন। এরপর ১৯৮৮ সালে  জীবননগর উপজেলা উথলী মাধ্যমিক  বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে প্রথম চাকরিতে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি একই প্রতিষ্ঠানে দীর্ঘ ৩২ বছর চাকরি জীবন শেষ করে ১১ সেপ্টেম্বর ২০২০। তিনি অনন্য নজির স্থাপন করেন। এই বিদ্যালয়ের অসংখ্য শিক্ষার্থী উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে আজ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে উচ্চ পদস্থ কর্মরত আছেন। একই প্রতিষ্ঠানে দীর্ঘ ৩২ বছর কর্মজীবন শেষ করে উক্ত প্রতিষ্ঠানে শেষ কর্মদিবসে বিদায় অনুষ্ঠানে সকলের মাঝে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। আবেগ আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন অনেকে।
ওই বিদ্যালয়ের সভাপতি মোঃ আব্দুল মান্নান পিল্টু বলেন, ‘তিনি খুব ভালো শিক্ষক ছিলেন। তিনি আমাদের মাঝ থেকে অবসর জনিত বিদায় নিয়েছেন।আমরা খুবই গর্বিত তাঁর মতো শিক্ষকের এই বিদ্যালয়ে পেয়ে। যার সুনাম পুরো এলাকা জুড়ে। তাঁর বিদায়ী সময় খুবই ব্যথিত। তাঁর দীর্ঘ হায়াত শুভ কামনা রইল।বিদায়ী প্রধান শিক্ষক আকরাম হোসেন সন্টু বলেন, ‘কেবল পুথিঁগত বিদ্যা নয়, শিক্ষার্থীদের সৃজনশীলতা ও উৎকর্ষতা বিকাশের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠান টেকসই হয়ে থাকে।
খুবই আনন্দিত আমার ছাত্র ছাত্রী বিদ্যালয়ের সভাপতি আরেকজন সহকারী শিক্ষক রয়েছে। বিদ্যালয় কর্তৃপক্ষ তাঁকে বিদায় সংবর্ধনা দেওয়ায় তাঁদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

রাজধানীতে পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

রাজধানীর বেইলি রোডস্থ শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে এক মনোরম পরিবেশে উদ্বোধন হলো খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের বিক্রয় ও প্রদশর্নী...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x