খাবারের ভেতরে মরা টিকটিকি পাওয়া যাওয়ায় শিক্ষার্থীরা

ভারতের কর্নাটকের একটি স্কুলে দুপুরের খাবার খেয়ে অন্তত ৮০ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। খাবারের ভেতরে মরা টিকটিকি পাওয়া যাওয়ায় শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পরে বলে জানা গেছে। এদিকে ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন হাভেরি জেলা প্রশাসক।

ভারতীয় গণমাধ্যমগুলো মঙ্গলবার (২৮ ডিসেম্বর) একথা জানায়। ভারতের কর্নাটকের একটি স্কুলে দুপুরের খাবার খেয়ে অন্তত ৮০ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। খাবারের ভেতরে মরা টিকটিকি পাওয়া যাওয়ায় শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পরে বলে জানা গেছে। এদিকে ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন হাভেরি জেলা প্রশাসক।

ভারতীয় গণমাধ্যমগুলো মঙ্গলবার (২৮ ডিসেম্বর) একথা জানায়। প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে গণমাধ্যমগুলো জানায়, রাজ্যের ভেঙ্কটাপুরা টান্ডা গ্রামের একটি সরকারি বিদ্যালয়ে দুপুরে খাবার খেতে দেওয়া হয় শিক্ষার্থীদের।

এ সময় এক শিক্ষার্থীর খাবারের থালায় মরা টিকটিকি পাওয়া যায়। ওই ঘটনা দেখে অন্য শিক্ষার্থীরা বমি করতে শুরু করে। পরে অসুস্থ হয়ে পড়া ৮০ শিক্ষার্থীকে দ্রুত রানিবেন্নুর শহরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে ৭৮ জনকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু অবস্থা গুরুতর হওয়ায় দুই শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি রাখা হয়।

এদিকে শিক্ষার্থীদের সরকারের পক্ষ থেকে দেওয়া খাবারের মান, রান্না ও বিতরণ প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দারা। একই সঙ্গে স্কুল কর্তৃপক্ষের অবহেলা নিয়েও সরব হয়েছেন তারা।

কয়েক মাস আগে ভারতের তামিলনাড়ু রাজ্যের এক সরকারি স্কুলে দুপুরের খাবারে মরা টিকটিকি পাওয়া যায়। ওই ঘটনায় বিদ্যালয়টির ১৭ জন শিশু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। সে সময় প্রত্যেকের মধ্যেই ঝিমুনি লক্ষ করা গিয়েছিল। সূত্র: সংবাদ প্রতিদিন।

তাসকিনকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

অবশেষে তাসকিনকে দলে নিয়েই এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু দলে থাকাই নয়, বিশ্বকাপে তাসকিনকে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x