খুলনায় ৪৫, বরিশালে ৫০ শতাংশ ভোট কাস্ট: সিইসি

খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন সার্বিকভাবে সুশৃঙ্খল ও আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার ( সিইসি) কাজী হাবিবুল আউয়াল জানিয়েছেন, খুলনায় অনুমানিক ৪৫ শতাংশ পর্যন্ত এবং বরিশালে ৫০ শতাংশ পর্যন্ত ভোট কাস্ট হয়েছে।

সোমবার (১২ জুন) বিকেলে দুই সিটির ভোটগ্রহণ শেষে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এ কথা জানান তিনি। বরিশালে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তাৎক্ষণিকভাবে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান সিইসি। এর আগে দুপুরে নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান বলেন, বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠুভাবে ভোট অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে কারও পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি।আগের চেয়ে এ নির্বাচনে ভোটার উপস্থিতি বাড়ার প্রত্যাশার কথা জানিয়ে তিনি বলেন, ইভিএমের ছোটখাটো ত্রুটি ছাড়া নির্বাচনে তেমন কোনো অভিযোগ নেই। এ ছাড়া নির্বাচন কমিশন থেকে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ২৩১০টি সিসি ক্যামেরার মাধ্যমে ২৮৯টি কেন্দ্র মনিটরিং করা হচ্ছে। আর বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১১৪৬টি সিসি ক্যামেরার মাধ্যমে ১২৬টি কেন্দ্র মনিটরিং করা হচ্ছে।

নির্বাচন কমিশনার আহসান হাবিব আরও বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) যান্ত্রিক ত্রুটি হতেই পারে। তবে বিকল্প মেশিন রাখা আছে, তাৎক্ষণিকভাবে সমস্যা সমাধান করা হচ্ছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে শেষ হয় বিকেল ৪টায়। বরিশাল ও খুলনা সিটি করপোরেশনের কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। তাদের বেশির ভাগই নারী। এবারই প্রথম ইভিএমে ভোট দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন তরুণ ভোটাররা। এদিকে পরিবেশ সুষ্ঠু রাখতে তৎপর আইনশৃঙ্খলা বাহিনী।

এবারই প্রথম খুলনা ও বরিশাল সিটির সব কেন্দ্রে ভোট নেয়া হয় ইভিএমে। প্রতিটি কেন্দ্রে ছিল কড়া নিরাপত্তা বেষ্টনী। এ ছাড়া সিসি ক্যামেরায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে ভোটগ্রহণ পরিস্থিতি মনিটরিং করেন কর্মকর্তারা।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x