চট্টগ্রামে জামায়াতের গণমিছিল মিছিল

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার মোহাম্মদপুর এলাকায় হঠাৎ গণমিছিল বের করে জামায়াত ইসলামী বাংলাদেশ। ১০ দফা দাবিতে বের করা এ মিছিল থেকে ৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে পাঁচলাইশ থানা পুলিশ নেতাকর্মীদের গ্রেফতার করে। পাঁচলাইশ থানার ওসি নাজিম উদ্দীন সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন। তবে গ্রেফতার নেতাকর্মীদের নাম এখনও পর্যন্ত জানাননি তিনি। তিনি বলেন, মোহাম্মদপুর শুলকবহর এলাকা থেকে মিছিলটি বের করে জামায়াত ইসলামী। সেখানে অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটক করা হয়। পরে যাচাই-বাছাই শেষে ৯ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া মিছিলে অংশ নেওয়া জামায়াত নেতাদের বিরুদ্ধেসহ গ্রেফতার ৯ জনকে আসামি করে মামলার প্রস্তুতি চলছে।

নগর পুলিশের উত্তর জোনের উপ-কমিশনার (ডিসি) মোখলেছুর রহমান জানান, সকালে জামায়াত ঝটিকা মিছিল বের করে নাশকতার চেষ্টা চালায়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। সেখান থেকে ৯ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শুলকবহর মাদ্রাসার সামনে থেকে শুরু হওয়া মিছিলটিতে নেতৃত্ব দেন নগর জামায়াতের আমির মাওলানা মুহাম্মদ শাহজাহান। এতে সিনিয়র নায়েবে আমির নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক নুরুল আমিনসহ নগর জামায়াতের নেতারা অংশ নেন। পুলিশের অভিযানের পর ঠিক তারা কোথায় আছেন না কি গ্রেফতার হয়েছেন এ বিষয়েও কিছুই নিশ্চিত করা যায়নি।

উল্লেখ্য, দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠাসহ ১০ দফা দাবি আদায়ে দেশব্যাপী বিএনপির সঙ্গে যুগপৎ গণআন্দোলনে নামে জামায়াত। ২৪ ডিসেম্বর দেশের বিভাগীয় শহর ও জেলায় জেলায় গণমিছিল করার ঘোষণা দেয় দলটির আমির। একই দাবিতে বিএনপিও গণমিছিল কর্মসূচি পালন করছে।

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিমের দাফন সম্পন্ন

আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেলের দাফন সম্পন্ন হয়েছে । আজ বুধবার দুপুর ২টায় রাজধানীর বনানী কবরস্থানে তাকে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x